বুধবার ১, ফেব্রুয়ারি ২০২৩
EN

অবশেষে দেশেই ফিরলেন ডা. মুরাদ

নারীদের নিয়ে অশ্লীল, কুরুচিপূর্ণ ও বিতর্কিত মন্তব্য করে পদ হারানো সাবেক তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান বিতর্ক মাথায় নিয়ে বৃহস্পতিবার ( ৯ ডিসেম্বর) রাতে কানাডার উদ্দেশে দেশত্যাগ করেন।

মুরাদ.jpg

নারীদের নিয়ে অশ্লীল, কুরুচিপূর্ণ ও বিতর্কিত মন্তব্য করে পদ হারানো সাবেক তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান বিতর্ক মাথায় নিয়ে বৃহস্পতিবার ( ৯ ডিসেম্বর) রাতে কানাডার উদ্দেশে দেশত্যাগ করেন।

কিন্তু কানাডার বর্ডার সার্ভিসেস এজেন্সি তাকে কানাডায় ঢুকতে না দেওয়ায় তিনি দুবাই ঢোকার চেষ্টা করেন। কিন্তু সেখানেও ব্যর্থ হয়ে এমিরেটস এয়ারলাইসেরে একটি ফ্লাইটে সকাল ৮টা ১০ মিনিটে ঢাকায় পৌঁছানোর কথা ছিল মুরাদ হাসানের কিন্তু ফিরেন নি।

অবশেষে আজ রোববার ( ১২ ডিসেম্বর) বিকেল ৪ টা ৫৫ মিনিটে এমিরেটসের ইকে-৫৮৬ নম্বর ফ্লাইটে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন তিনি।

জানা যায়, কানাডায় ঢুকতে চেয়ে ব্যর্থ হওয়ার পর মুরাদ হাসান দুবাইয়ের ভিসা পাওয়ার চেষ্টা করেন। কিন্তু সে চেষ্টাও ব্যর্থ হয়ে আজ বিকেলে চূড়ান্তভাবে দেশে ফেরেন তিনি।

দুবাই বিমানবন্দরের দায়িত্বশীল একটি সূত্র জানায়, টরেন্টো থেকে এমিরেটস এয়ারলাইনসের ইকে-২৪২ ফ্লাইটে স্থানীয় সময় সন্ধ্যা ৬টায় দুবাইয়ে এসে পৌঁছান ডা. মুরাদ হাসান।

এরপর তিনি বিমানবন্দরের টার্মিনাল-৩ এ প্রবেশ করেন। তবে অন-অ্যারাইভাল অথবা পর্যটন ভিসা না থাকায় তিনি ইমিগ্রেশন পার হতে পারেননি।

সূত্র আরও জানায়, বিমানবন্দরের ট্রানজিট এলাকায় বসে দুবাইয়ে অবস্থিত বাংলাদেশ দূতাবাসের সঙ্গে ডা. মুরাদ যোগাযোগ করেছেন।

তার সঙ্গে কথা বললেও শনিবার ( ১১ ডিসেম্বর) দুবাইয়ে সরকারি ছুটি থাকায় ভিসার ব্যবস্থা করতে পারেননি দূতাবাসের কর্মকর্তারা।

সূত্রে জানা যায়, ডা. মুরাদ হাসান দুবাই বিমানবন্দরে বসেই এমিরেটস এয়ারলাইসের ইকে-৫৮২ ফ্লাইটের বিজনেস ক্লাসের একটি টিকিট কাটেন।

ফ্লাইটটি দুবাইয়ের স্থানীয় সময় শনিবার মধ্যরাত (রোববার) ১টা ৪৫ মিনিটে ঢাকার উদ্দেশে ছেড়ে সকাল ৮টা ১০ মিনিটে ঢাকায় অবতরণ করে। কিন্তু সেই ফ্লাইটে দেখা যায়নি ডা. মুরাদকে।

মুরাদ১.jpg

উল্লেখ্য, বিভিন্ন টকশো ও অনুষ্ঠানে নানা বিষয়ে বিতর্কিত মন্তব্য, নারীদের নিয়ে অশোভন বক্তব্য ও ঢাকাই সিনেমার এক নায়িকার সঙ্গে অডিও ফাঁসের ঘটনায় সোমবার ডা. মুরাদকে মন্ত্রিসভা থেকে পদত্যাগ করতে বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে মঙ্গলবার তিনি পদত্যাগ করেন। তিনি জামালপুর আওয়ামী লীগের পদও হারান।

এইচএন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *