মঙ্গলবার ২৫, জানুয়ারী ২০২২
EN

অলিম্পিকে ২-০ গোলে হেরে গেল আর্জেন্টিনা

কদিনআগেই কোপা আমেরিকার শিরোপা জিতে ফুটবল বিশ্বের মন জয় করে নিয়েছিল আর্জেন্টিনা। সেই আর্জেন্টিনাই হেরে গেল অস্ট্রেলিয়ার কাছে। ফুটবলপ্রেমীদের অবাক হওয়ারই কথা। তবে এটি লিওনেল মেসি-লাউতারো মার্টিনেজদের নিয়ে গড়া জাতীয় দল নয়। টোকিও অলিম্পিকে অনূর্ধ্ব-২৩ দলের মধ্যকার ম্যাচে অস্ট্রেলিয়াকে হারিয়ে দারুণ শুরু করল অস্ট্রেলিয়া।

কদিনআগেই কোপা আমেরিকার শিরোপা জিতে ফুটবল বিশ্বের মন জয় করে নিয়েছিল আর্জেন্টিনা। সেই আর্জেন্টিনাই হেরে গেল অস্ট্রেলিয়ার কাছে।

ফুটবলপ্রেমীদের অবাক হওয়ারই কথা। তবে এটি লিওনেল মেসি-লাউতারো মার্টিনেজদের নিয়ে গড়া জাতীয় দল নয়। টোকিও অলিম্পিকে অনূর্ধ্ব-২৩ দলের মধ্যকার ম্যাচে অস্ট্রেলিয়াকে হারিয়ে দারুণ শুরু করল অস্ট্রেলিয়া।

বৃহস্পতিবার (২২ জুলাই) সাপ্পোরো দেমো স্টেডিয়ামে ফুটবল ইভেন্টে ‘সি’ গ্রুপের ম্যাচে আর্জেন্টিনাকে ২-০ গোলে হারিয়েছে অস্ট্রেলিয়া। অসিদের হয়ে গোল করেছেন ল্যাছল্যান ওয়েলস ও মার্কো তিলো।

ম্যাচটিতে বল দখল ও আক্রমণে এগিয়ে থেকেও একটি শটও লক্ষ্যে ফেলতে পারেনি আর্জেন্টিনা। মোট ১২টি শটের ৫টি অনটার্গেট শট থাকা সত্যেও সফল হয়নি তারা। অন্যদিকে আটটি শট নিয়ে গোল আদায় করে নেয় অসিরা।

উল্টো ম্যাচটিতে ছিল হলুদ কার্ডের ছড়াছড়ি। পুরো ম্যাচে ১৭টি ফাউল করেছে অসিরা। আর্জেন্টাইন ফুটবলাররা করেছেন ১৫টি ফাউল।

সাতটি হলুদ কার্ড দেখেছেন অস্ট্রেলিয়ার খেলোয়াড়রা। তিনটি হলুদ কার্ড দেখেছেন আর্জেন্টিনার খেলোয়াড়রা। এর মধ্যে দুটিই দেখেন ফ্র্যান্সিসকো ওর্তেগা। ফলে ১০ জনের দলে পরিণত হয় আর্জেন্টিনা। এই দল নিয়ে বেশিদূর যেতে পারেনি আর্জেন্টিনা। মাঠ ছাড়তে হয় পরাজয় নিয়ে।

ম্যাচের ১৯ মিনিটেই গোল পেয়ে যায় অস্ট্রেলিয়া। দলকে লিড এনে দেন ল্যাছল্যান ওয়েলস। পরের গোলটি আসে শেষ দিকে, ৮০তম মিনিটে। তখন মিচেল ডিউকের বাড়ানো বল ধরে স্কোরলাইন ২-০ করেন মার্কো তিলো। ফলে স্বস্তির জয় নিয়ে মাঠ ছাড়ে অস্ট্রেলিয়া।এনটিভি 

এমবি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *