শনিবার ২৯, জানুয়ারী ২০২২
EN

আইসিসির র‍্যাঙ্কিংয়ে চার নম্বরে মিরাজ

নতুন বছরে একটি সিরিজ খেলেই বিরাট সুখবর পেলেন বাংলাদেশের অফ স্পিনার মেহেদী হাসান মিরাজ।

নতুন বছরে একটি সিরিজ খেলেই বিরাট সুখবর পেলেন বাংলাদেশের অফ স্পিনার মেহেদী হাসান মিরাজ।

আইসিসির ওয়ানডে বোলারদের র‍্যাঙ্কিংয়ে এক লাফে ক্যারিয়ারের সেরা চার নম্বরে জায়গা করে নিয়েছেন এই অফ স্পিনার।

বাংলাদেশ বনাম ওয়েস্ট ইন্ডিজের সিরিজের পর আজ বুধবার র‍্যাঙ্কিং হালনাগাদ করেছে ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা—আইসিসি।

সেখানে সেরা পাঁচে ঢুকেছেন মিরাজ। আগে ওয়ানডে র‍্যাঙ্কিংয়ে ১৩ নম্বরে ছিলেন এই বাংলাদেশি বোলার। এবার আট ধাপ এগিয়ে জায়গা করে নিয়েছেন চার নম্বরে। পেছনে ফেলেছেন ক্রিস ওয়াকসন, কাসিগো রাবাদা, হ্যাজেলউডদের মতো বোলারদের।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সদ্য শেষ হওয়া ওয়ানডে সিরিজে সাতটি উইকেট নিয়েছেন মিরাজ। দারুণ বোলিংয়ে ৬২৬ রেটিং পয়েন্ট থেকে ক্যারিয়ার সেরা ৬৯৪ রেটিং নিয়ে সেরা পাঁচে ঢুকেছেন তিনি।

মিরাজ ছাড়াও র‍্যাঙ্কিংয়ে উন্নতি হয়েছে মুস্তাফিজুর রহমানের। সেরা দশে ঢুকেছেন তিনিও। ৬৫৮ রেটিং পয়েন্ট নিয়ে আট নম্বরে আছেন কাটার মাস্টার। ৬১০ রেটিং নিয়ে আগে ছিলেন ১৯ নম্বরে। এক সিরিজে ১১ ধাপ উন্নতি হয়েছে এই তারকা বোলারের।

এ ছাড়া প্রত্যাবর্তনের সিরিজে দারুণ উন্নতি হয়েছে সাকিব আল হাসানের। ক্যারিবীয়দের বিপক্ষে তিন ম্যাচে ছয় উইকেট নিয়ে ১৫ ধাপ এগিয়েছেন তিনি। বর্তমানে তাঁর অবস্থান ১৩ নম্বরে।

ওয়ানডে বোলারদের তালিকায় সবার ওপরে আছেন ট্রেন্ট বোল্ড। পরের দুটি স্থানে আছেন যথাক্রমে মুজিবুর রহমান ও জসপ্রীত বুমরাহ। ওয়ানডে ব্যাটসম্যানদের তালিকায় যথারীতি শীর্ষে আছেন বিরাট কোহলি। এরপর আছেন যথাক্রমে রোহিত শর্মা, বাবর আজম, রস টেইল, অ্যারন ফিঞ্চরা।

অলরাউন্ডারদের ওয়ানডে র‍্যাঙ্কিংয়ে যথারীতি শীর্ষে সাকিব আল হাসান। এরপর আছেন যথাক্রমে মোহাম্মদ নবি, ক্রিস ওয়াকস, বেন স্টোকস, ইমাদ ওয়াসিমরা।

এএস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *