বুধবার ২৫, মে ২০২২
EN

আওয়ামী লীগের অধীনে নির্বাচনে যাব না : গয়েশ্বর

আজকে সাংস্কৃতিক কর্মীরা গান গেয়ে মানুষকে উদ্বুদ্ধ করতে পারছে? ঘরে-ঘরে লিফলেট বিলি করে উদ্বুদ্ধ করতে পারছে? পারছে না। সেই কারণে ফ্যাসিবাদকে হটাতে শুদ্ধ ভাষায় কথা বললে হবে না। ফ্যাসিবাদের জবাব তাদেরকে যথাযথভাবে দিতে হবে।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, আমরা একটা জায়গায় স্থির হয়েছি যে শেখ হাসিনার অধীনে নির্বাচনে যাব না। তার মানে কি ছেড়ে দেব? না ছেড়েও দেব না। নির্বাচনে যাব না, আবার যেন তেন নির্বাচনও করতে দেব না। আর যেন তেন নির্বাচন করার শক্তিও শেখ হাসিনার হাতে নেই।

আজ শুক্রবার (১৩ মে) জাতীয় প্রেস ক্লাবে গ্রহণযোগ্য নির্বাচন-সংকটের একমাত্র সমাধান শীর্ষক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

তিনি বলেন, বিদেশি শক্তিও আর আওয়ামী লীগরে পাশে থাকবে না। তাদেরকেও (বিদেশিদের) হিসাব-নিকাশ করে চলতে হবে। বাংলাদেশের সঙ্গে বন্ধুত্ব রাখতে গেলে, এক ব্যক্তি বা একটি দলের সঙ্গে বন্ধুত্ব রাখলে দেশে সঙ্গে বন্ধুত্ব থাকে না, এই উপলব্ধি তাদের আশা করি হবে। তাদের এ উপলব্ধি হয়েছে বলেও বিশ্বাস করি। সে কারণে জনতার শক্তির কাছে কোনো শক্তি টিকে না। কোনো কালেই টিকে নাই।

গয়েশ্বর বলেন, আমরা তো আন্দোলনেই আছি। গতকালও ছিলাম, আজকেও আন্দোলনে আছি। প্রতিদিন তো রাস্তায় দাঁড়িয়ে প্রোগ্রাম করছি, এগুলো তো আন্দোলনেরই অংশ। তবে এই আন্দোলন সরকার পতনের জন্য যথেষ্ট নয়। তাই আন্দোলনের গতি বাড়াতে হবে। শক্তিটা বাড়তে হবে। পরবর্তী আক্রমণের জন্য প্রস্তুতি নিতে হবে।

বিএনপি নেতা বলেন, আজকে সাংস্কৃতিক কর্মীরা গান গেয়ে মানুষকে উদ্বুদ্ধ করতে পারছে? ঘরে-ঘরে লিফলেট বিলি করে উদ্বুদ্ধ করতে পারছে? পারছে না। সেই কারণে ফ্যাসিবাদকে হটাতে শুদ্ধ ভাষায় কথা বললে হবে না। ফ্যাসিবাদের জবাব তাদেরকে যথাযথভাবে দিতে হবে। আঘাত আসলে পাল্টা আঘাত করতে হবে।

‘বিএনপি প্রতিহিংসা রাজনীতি করে না’ মন্তব্য করে তিনি বলেন, বেগম খালেদা জিয়া শপথ নিয়ে বঙ্গবন্ধুর মাজার জিয়ারত করেছেন। তারেক রহমান রাজনীতিতে অভিষিক্ত হলেন, টুঙ্গিপাড়ায় গিয়ে শেখ মুজিবের মাজারে গিয়ে ফুল দিয়ে দোয়া করেছেন। আর তারা আছে জিয়াউর রহমানের কবর তুলে দেওয়া নিয়ে। সুতরাং আওয়ামী লীগের সঙ্গে বিএনপির রাজনীতির অনেক তফাৎ আছে।

এলডিপি সভাপতি আবদুল করিম আব্বাসীর সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন এলডিপির মহাসচিব শাহাদাত হোসেন সেলিম, বিএনপির নেতা জহির উদ্দিন স্বপন, এনপিপির সভাপতি ফরিদুজ্জামান ফরহাদ, বাংলাদেশ জাতীয় দলের চেয়ারম্যান সৈয়দ এহসানুল হুদা প্রমুখ।

এবিএস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *