বুধবার ১৯, জানুয়ারী ২০২২
EN

আগের সরকারের সাথে সংশ্লিষ্টদের মন্ত্রিসভায় স্থান দেয়া হবে না : বারাদার

তালেবান কর্তৃপক্ষ নিয়ন্ত্রিত আফগান সরকারের সহকারী প্রধানমন্ত্রী মোল্লা আব্দুল গনি বারাদার দেশটির রেডিও-টেলিভিশন অব আফগানিস্তানকে (আরটিএ) দেয়া এক সাক্ষাৎকারে বলেছেন, ক্ষমতাচ্যুত সাবেক আফগান সরকারের সাথে সংশ্লিষ্টদের মন্ত্রিসভায় স্থান দেয়া হবে না।

তালেবান কর্তৃপক্ষ নিয়ন্ত্রিত আফগান সরকারের সহকারী প্রধানমন্ত্রী মোল্লা আব্দুল গনি বারাদার দেশটির রেডিও-টেলিভিশন অব আফগানিস্তানকে (আরটিএ) দেয়া এক সাক্ষাৎকারে বলেছেন, ক্ষমতাচ্যুত সাবেক আফগান সরকারের সাথে সংশ্লিষ্টদের মন্ত্রিসভায় স্থান দেয়া হবে না। সোমবার তিনি এসব কথা বলেন।

আন্তর্জাতিক সম্প্রদায় সব সময় আফগানিস্তানে একটি সমন্বিত সরকার দেখতে চায়। এ বিষয়টিতে মোল্লা আব্দুল গনি বারাদারকে প্রশ্ন করা হলে তিনি বলেন, যুক্তরাষ্ট্র আফগানিস্তানের ক্ষমতাচ্যুত সাবেক সরকারের সাথে সংশ্লিষ্ট কিছু ব্যক্তির তালিকা দিয়েছিল এবং তাদের মন্ত্রিসভায় স্থান দিতে বলেছিল। কাতারের রাজধানী দোহায় আলোচনা চলার সময় এ প্রস্তাব দেয়া হয়।

তবে আফগান সরকারের সহকারী প্রধানমন্ত্রী মোল্লা আব্দুল গনি বারাদারের অভিযোগ দেশটির ক্ষমতাচ্যুত সাবেক সরকারের সাথে সংশ্লিষ্টরা হলেন দুর্নীতিবাজ। তিনি জোর দিয়ে বলেন, যদি আমি এ ধরনের দুর্নীতিবাজদের আমার মন্ত্রিসভায় স্থান দেই তাহলে তারা তালেবান কর্তৃপক্ষ নিয়ন্ত্রিত ইসলামী আমিরাতের অখণ্ডতা নষ্ট করবে।

তিনি আরো বলেন, এ ধরনের ব্যক্তিরা আমাদের সাথে আফগান সরকারে অবস্থান করতে পারবেন না। কারণ, যদি তারা সংখ্যায় পাঁচজনও হন (অর্থাৎ, যদি ক্ষমতাচ্যুত সাবেক আফগান সরকারের সাথে সংশ্লিষ্ট পাঁচ ব্যক্তিকেও যদি মন্ত্রিসভায় স্থান দেয়া হয়) তাহলে তারা সরকারের ভাবমূর্তিকে ক্ষুণ্ণ করবেন। আমরা চাই না এ ধরনের মানুষের জন্য আমাদের সরকারের পতন হোক। সূত্র : তোলো নিউজ।

এবিএস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *