মঙ্গলবার ২৫, জানুয়ারী ২০২২
EN

আজই দেশে ফিরছেন সাকিব-মুস্তাফিজ!

অনির্দিষ্টকালের জন্য আইপিএল স্থগিত হওয়ায় আজই দেশে ফেরার কথা রয়েছে বাংলাদেশের দুই তারকা সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমানের। বিসিবির একটি সূত্র বিষয়টি নিশ্চিত করেছে বিডিক্রিকটাইমকে। করোনার কারণে আইপিএল স্থগিতের সিদ্ধান্ত নিয়েছে বিসিসিআই ও আইপিএল গভর্নিং কাউন্সিল। তবে ক্রিকেটাররা চিন্তায় ছিলেন দেশে ফেরা নিয়ে। অস্ট্রেলিয়ান ক্রিকেটাররা ইতোমধ্যে মালদ্বীপ কিংবা শ্রীলঙ্কায় পাড়ি জমিয়েছেন। এদিকে আইপিএলে সাকিব ও মুস্তাফিজ আলাদা ফ্র্যাঞ্চাইজির হয়ে খেললেও একসঙ্গেই আজ দেশে ফিরতে পারেন।

অনির্দিষ্টকালের জন্য আইপিএল স্থগিত হওয়ায় আজই দেশে ফেরার কথা রয়েছে বাংলাদেশের দুই তারকা সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমানের। বিসিবির একটি সূত্র বিষয়টি নিশ্চিত করেছে বিডিক্রিকটাইমকে।

করোনার কারণে আইপিএল স্থগিতের সিদ্ধান্ত নিয়েছে বিসিসিআই ও আইপিএল গভর্নিং কাউন্সিল। তবে ক্রিকেটাররা চিন্তায় ছিলেন দেশে ফেরা নিয়ে। অস্ট্রেলিয়ান ক্রিকেটাররা ইতোমধ্যে মালদ্বীপ কিংবা শ্রীলঙ্কায় পাড়ি জমিয়েছেন। এদিকে আইপিএলে সাকিব ও মুস্তাফিজ আলাদা ফ্র্যাঞ্চাইজির হয়ে খেললেও একসঙ্গেই আজ দেশে ফিরতে পারেন।

দু’জনেই অপেক্ষায় রয়েছেন পররাষ্ট্রমন্ত্রণালয়ের সবুজ সংকেতের জন্য। সবুজ সংকেত পেলেই দিল্লী থেকে চাটার্ড ফ্লাইটে সন্ধ্যা নাগাদ দেশে ফেরার কথা রয়েছে সাকিব ও মুস্তাফিজের। দেশে ফিরলেও থাকতে হবে ১৪ দিনের কোয়ারেন্টিনে। তবে হোম কোয়ারেন্টিনে নয় সাকিব-মুস্তাফিজকে থাকতে হবে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিকে।

জানা গেছে দু’জনেই বিসিবির অধীনে পাঁচ তারকা হোটেল প্যান প্যাসিফিক সোনারগাঁও কিংবা র‍্যাডিসনে ১৪ দিনের কোয়ারেন্টিনে থাকবেন। কোয়ারেন্টিন পর্ব শেষ করেই দলের সঙ্গে যোগ দিবেন শ্রীলঙ্কা সিরিজের প্রস্তুতি নিতে।

শ্রীলঙ্কার বিপক্ষে এখনো দল ঘোষণা না করলেও প্রাথমিক দলে থাকা বেশ কয়েকজনই ইতোমধ্যে মিরপুরে অনুশীলন আরম্ভ করেছেন। অন্যদিকে শ্রীলঙ্কা সিরিজ শেষ করে দেশে ফেরা তামিম-মুশফিকরাও অনুশীলন পর্বে যোগ দিবেন নিজেদের হোম কোয়ারেন্টিন শেষে। লঙ্কানদের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজটি শুরু হবে আগামী ২৩ মে।

উল্লেখ্য, গত মঙ্গলবার আইপিএলে জৈব সুরক্ষা বলয়ের মধ্যে থেকেও করোনা পজিটিভ আসে কলকাতা নাইট রাইডার্সের দুই ক্রিকেটার এবং সাকিব সতীর্থ বরুণ চক্রবর্তী ও সন্দ্বীপ ওয়ারিয়রের। তারপরেই খবর বের হয়ে করোনায় আক্রান্ত হয়েছেন চেন্নাই সুপার কিংসের বোলিং কোচ বালাজি ও দলটির বাস পরিস্কার করা এক কর্মীর।

তাঁদের সঙ্গে যোগ হয় দিল্লী স্টেডিয়ামে পাঁচ মাঠকর্মীর করোনা আক্রান্তের খবর। জৈব সুরক্ষা বলয়ের মধ্যে থেকে কিভাবে করোনা ঢুকলো সেটিই এখনো খুঁজছে বিসিসিআই। তবে শেষদিকে সানরাইজার্স হায়দরাদের ঋদ্ধিমান সাহা ও দিল্লীর স্পিনার অমিত মিশ্রর করোনা পজিটিভ হওয়ার পরই আইপিএল আপাতত স্থগিত করার সিদ্ধান্ত নেয় বিসিসিআই।বিডিক্রিকটাইম

এমবি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *