বুধবার ১, ফেব্রুয়ারি ২০২৩
EN

আজ থেকে মেট্রোরেল থামছে পল্লবীতে

উদ্বোধনের পর রাজধানীর দিয়াবাড়ি স্টেশন থেকে আগারগাঁও পর্যন্ত সরাসরি চলাচল করছে মেট্রোরেল। এই দুটি স্টেশনের সঙ্গে এবার পল্লবী স্টেশনও যুক্ত হচ্ছে।

আজ বুধবার (২৫ জানুয়ারি) থেকে সবার জন্য খুলে দেওয়া হয় পল্লবী স্টেশনের দুয়ার। এদিন থেকে যাত্রীরা পল্লবী থেকে উত্তরা ও আগারগাঁও পর্যন্ত যাতায়াত করতে পারবেন। এ নিয়ে তিনটি স্টেশনে থামবে মেট্রোরেল। এ স্টেশন চালুর পর মিরপুর, বেনারসি পল্লী, মিরপুর ১২, মিরপুর সাড়ে ১১, পুরবী এলাকার মানুষও মেট্রোরেলের সুবিধা পাবেন।

এ ছাড়া বুধবার থেকে মেট্রোরেল চলাচলের সময়েও কিছুটা পরিবর্তন করা হয়েছে। এদিন সকাল ৮টার পরিবর্তে সাড়ে ৮টা থেকে চলাচল করবে। চলবে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত। যাত্রীদের জন্য গেট খোলা হবে ৮টা থেকে। আর বন্ধ হবে দুপুর ১২টায়। আগের মতো ১০ মিনিট পরপর চলবে মেট্রোরেল।

তথ্যমতে, উত্তরা থেকে কমলাপুর পর্যন্ত ২১ দশমিক ২৬ কিলোমিটার মেট্রোরেল নির্মাণের পরিকল্পনা সরকারের। তবে আপাতত উত্তরা থেকে আগারগাঁও ১১ দশমিক ৭৩ কিলোমিটার পর্যন্ত মেট্রো চলবে। উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত মোট ৯টি স্টেশন রয়েছে। সেগুলো হলো উত্তরা উত্তর (দিয়াবাড়ি), উত্তরা সেন্টার, উত্তরা দক্ষিণ, পল্লবী, মিরপুর-১১, মিরপুর-১০, কাজীপাড়া, শেওড়াপাড়া ও আগারগাঁও।

এবিএস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *