শুক্রবার ৩, ফেব্রুয়ারি ২০২৩
EN

আত্মনির্ভরশীল ও সাবলম্বী সমাজ গঠনে বদ্ধপরিকর জামায়াত : নূরুল ইসলাম বুলবুল

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের আমীর জননেতা নূরুল ইসলাম বুলবুল আজ ৩০ জুন ২০২২ বৃহস্পতিবার প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে রাজধানীর গুলিস্তান, ফুলবাড়িয়া ও সেগুন বাগিচা এলাকার শ্রমজীবী মানুষের মাঝে ভ্যানগাড়ী বিতরণ করেন।

Photo Press_Release_Bulbul (DCS 30 June 2022) (1)

শাহাবাগ পূর্ব থানা জামায়াতের উদ্যোগে আয়োজিত আত্মকর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে আয় বৃদ্ধিকারী উপকরণ হিসেবে এসব ভ্যানগাড়ী বিতরণ করা হয়। মহানগরী মজলিশে শুরা সদস্য ও শাহবাগ পূর্ব থানা আমীর আহসান হাবিবের সভাপতিত্বে ভ্যানগাড়ি বিতরণে আরও উপস্থিত ছিলেন পল্টন উত্তর থানার আমীর শাহিন আহমেদ খান, শ্যামপুর দক্ষিণ থানা আমীর ইঞ্জি. জসিম উদ্দিন, শাহাবাগ পূর্ব থানা সেক্রেটারি আব্দুল মুনিম খান, গুলিস্তান উত্তর ওয়ার্ডের সভাপতি আঃ রাজ্জাক, ফুলবাড়িয়া ওয়ার্ডের সভাপতি আলী হোসেন সুমন সহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী।

প্রধান অতিথির বক্তব্যে নূরুল ইসলাম বুলবুল বলেন, বাংলাদেশ জামায়াতে ইসলামী একটি আত্মনির্ভরশীল সমাজ গঠন করতে বদ্ধপরিকর। যেখানে অসহায় প্রতিটি মানুষ নিজেদের প্রচেষ্টায় স্বাবলম্বী হয়ে দাঁড়াতে পারবে। এরফলে ব্যক্তির আয় বৃদ্ধি পাবে, পরিবার সাবলম্বী হবে, পাশাপাশি দেশ গঠনে তারা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারবে। এজন্য আমরা আত্মকর্মসংস্থান সৃষ্টি ও অসহায় মানুষের আয় বৃদ্ধিতে অব্যাহতভাবে সহযোগিতা প্রদান করে যাচ্ছি।

Photo Press_Release_Bulbul (DCS 30 June 2022) (3)

বাংলাদেশ জামায়াতে ইসলামী ৪ দফা কর্মসূচির ভিত্তিতে কাজ করে থাকে। তার মধ্যে একটি দফা হচ্ছে, ‘সমাজ সংস্কার ও সমাজ কল্যাণ’। যাতে সমাজের মানুষের কল্যাণ সাধন এবং জনগণের প্রয়োজন পূরণে প্রচেষ্টা চালানো হয়। তারই অংশ হিসেবে আমাদের দেশে যখন কোনো প্রাকৃতিক দূর্যোগ ও বিপদ মুসিবত সংঘটিত হয়, সেখানেই পরিস্থিতি উত্তরণে খাদ্য, ত্রাণ, স্বাস্থ্য ও চিকিৎসা সেবা নিয়ে সাধারণ মানুষের পাশে ছুটে যায় জামায়াতে ইসলামী।

তিনি আরও বলেন, বাংলাদেশ জামায়াতে ইসলামী দেশে ন্যায় ও ইনসাফভিত্তিক সমাজ প্রতিষ্ঠার জন্য কাজ করে যাচ্ছে। প্রতিষ্ঠালগ্ন থেকেই জামায়াত সাধ্যমত যাবতীয় সহযোগিতা নিয়ে দেশের মানুষের পাশে এসে দাঁড়িয়েছে। এদেশের গণমানুষের মুক্তি ও কল্যাণের জন্য আমরা কাজ করে যাচ্ছি।

জামায়াতে ইসলামীর উপর শত জুলুম নির্যাতন ও অত্যাচারের স্টিম রোলার চালানো হয়েছে এবং তা এখনো চলছে। জামায়াতের শীর্ষ নেতৃবৃন্দকে মিথ্যা ও সাঁজানো নাটক মঞ্চস্থ করে ন্যায়ভ্রষ্ট রায়ের মাধ্যমে একে একে ফাঁসিতে ঝুলিয়ে শহীদ করা হয়েছে। জামায়াতের অসংখ্য নেতাকর্মীদের নামে হাজার হাজার মিথ্যা মামলা দায়ের করা হয়েছে। এর ফলে এসব মানুষ আজকে সাধারণ ভাবে জীবনযাপন করতে পারছে না।

এই কঠিন পরিস্থির মধ্যেও অব্যাহতভাবে মানুষের কল্যাণে, দেশের অগ্রগতি ও উন্নয়নে ভূমিকা রাখছে জামায়াতে ইসলামী। দেশের আঠারো কোটি মানুষের মুক্তির জন্য জামায়াতে ইসলামী কাজ করে যাচ্ছে।

মহানগরী আমীর আরও বলেন, সিলেট, সুনামগঞ্জ, কুড়িগ্রাম, কিশোরগঞ্জ সহ দেশব্যাপী সাম্প্রতিক বন্যায় আপনারা দেখেছেন জামায়াতে ইসলামী নিজেদের সামর্থ্যের সবটুকু উজাড় করে বানভাসি মানুষের পাশে গিয়ে দাঁড়িয়েছে। আমীরে জামায়াত ডা. শফিকুর রহমান তার টিম নিয়ে বন্যা কবলিত মানুষের পাশে ছুটে যাচ্ছেন।

মহান আল্লাহ রাব্বুল আলামিনের নির্দেশ হলো, যারা প্রার্থী তাদের হক রয়েছে সম্পদশালীদের সম্পদে। যারা মানুষের প্রতি দয়া করে না আল্লাহ তাদের প্রতি দয়া করেন না। সুতরাং বৃত্তবানদেরকে সমাজের অসহায় মানুষের জন্য সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়ার জন্য আমরা বিশেষ আহ্বান জানাচ্ছি। (প্রেস বিজ্ঞপ্তি)

এইচএন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *