বুধবার ২৫, মে ২০২২
EN

আ.লীগ দেশ থেকে গণতন্ত্রকে বিদায় করে দিয়েছে : মেজর হাফিজ

আওয়ামী লীগ সরকারের অবস্থা শ্রীলঙ্কার মতো হবে বলে মন্তব্য করেছেন বিএনপির কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহম্মদ বীরবিক্রম। তিনি বলেন, আওয়ামী লীগ দেশ থেকে গণতন্ত্র বিদায় করে দিয়েছে। এখনো সময় আছে জনগণের পক্ষে থাকুন, জনগণের সাথে নিরপেক্ষ আচরণ করুন। অন্যথায় আপনাদের অবস্থাও শ্রীলঙ্কার মতো হবে। পালানোর পথও খুঁজে পাবেন না।

শনিবার (১৪ মে) বরিশাল জেলা বিএনপি আয়োজিত দেশব্যাপী আওয়ামী সন্ত্রাস ও নৈরাজ্যের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন তিনি।

হাফিজ উদ্দিন বলেন, আওয়ামী লীগ নতুন করে ইভিএম ভোটের ষড়যন্ত্র শুরু করেছে। আমরা ইভিএমে বিশ্বাসী নই। এই নিশিরাতের অযোগ্য সরকার দেশকে ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে গেছে। এমন পরিস্থিতি চলতে থাকলে সেদিন আর বেশি দূরে নয়, আমাদেরকেও শ্রীলংকার অবস্থার মুখোমুখি হতে হবে। এই সরকার যা আয় করে তার চেয়ে বেশি ব্যয় করে।

সরকার দেশের উন্নয়নের কথা বলেন। বাস্তবে দেশের উন্নয়ন হয়নি, উন্নয়ন হয়েছে তাদের নেতাদের। দেশের হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার করলেও তাদের বিচার হয় না। অন্যদিকে বিএনপির চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়া কিছু না করার পরও তার বিরুদ্ধে মিথ্যা মামলার মাধ্যমে সাজা দেয়।

মেজর হাফিজ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর উদ্দেশ্যে বলেন, অওয়ামী লীগ সরকারের হায়াৎ কমে এসেছে। আপনারা বিএনপিকে দমন-পিড়ন বন্ধ করে গণতন্ত্রকামী জনতার পাশে এসে দাড়ান। নয়তো এই জনগণের সাথে আপনাদের মোকাবেলা করতে হবে। আমি স্পষ্ট করে বলতে চাই, বিএনপি প্রতিহিংসার রাজনীতি পছন্দ করে না। শান্তিপূর্ণভাবে তত্ত্বাবধায়ক সরকারের মাধ্যমে নির্বাচন দেন।

মহানগর বিএনপির আহ্বায়ক মনিরুজ্জামান খান ফারুকের সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথি ছিলেন বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক মাহবুবুল হক নান্নু, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য মেজবা উদ্দিন আহমেদ ফরহাদ, সাবেক এমপি আবুল হোসেন খান, কেন্দ্রীয় নিবার্হী কমিটির সদস্য আবু নাসের মুহাম্মাদ রহমাতউল্লাহ, এবায়েদুল হক চাঁন, জেলা বিএনপির আহ্বায়ক অ্যাড মজিবর রহমান নান্টু, উত্তর জেলা বিএনপি আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা দেওয়ান মো. শহিদুল্লাহ, সদস্য সচিব মিজানুর রহমান মুকুল প্রমূখ।

এমআই

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *