শুক্রবার ৩, ফেব্রুয়ারি ২০২৩
EN

আল্লাহর সন্তুষ্টি অর্জনের জন্য সর্বোচ্চ ত্যাগ স্বীকার করতে হবে : শফিকুর রহমান

বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমির ডা. শফিকুর রহমান বলেছেন, ‘বিশ্ববাসীর রহমত স্বরূপ মহান আল্লাহ আমাদের প্রিয় রাসূল মুহাম্মদকে (সা.) দুনিয়ায় প্রেরণ করেছেন। তিনি তাঁর জন্মস্থানকে খুব ভালোবাসতেন। আমাদেরকেও প্রিয় জন্মভূমি বাংলাদেশকে ভালোবাসতে হবে এবং এদেশের প্রতিটি মানুষকে এক আল্লাহর পথে আসার জন্য আহ্বান জানাতে হবে।

শনিবার (১৯ মার্চ) ভার্চুয়াল প্লাটফর্মে বাংলাদেশ জামায়াতে ইসলামী নাটোর জেলার রুকন সম্মেলনে প্রধান অথিতির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, ইবরাহীম (আ.) যেমন আল্লাহর উপর পূর্ণ বিশ্বাস এবং আস্থা নিয়ে কাফের মুশরিকদের কাছে মাথানত না করে আগুনে ঝাঁপ দিয়েছিলেন এবং আল্লাহর জন্যই তাঁর প্রিয় সন্তানকে কোরবানি করতে কোনো দ্বিধাবোধ করেননি, তেমনি আমাদেরকেও শত বাধা-বিপত্তি এবং কঠিন পরিস্থিতিতেও ইসলামের উপর অবিচল থাকতে হবে।

জামায়াতের আমির বলেন, আমরা সদস্য (রুকন) হিসেবে শপথ নিয়েছিলাম আমাদের জানমাল আল্লাহর রাহে কুরবানি করে আল্লাহর সন্তুষ্টি অর্জন করার মাধ্যমে জান্নাতে যাওয়ার জন্য। রুকনিয়াতের শপথের মাধ্যমে দুনিয়াবি কোনো চাওয়া-পাওয়া আমাদের উদ্দেশ্য ছিল না। সেজন্য বর্তমানে আমাদের বারবার চিন্তা করতে হবে আমরা শপথের পূর্ণ হক আদায় করতে পারছি কিনা। অথবা আমাদের দ্বারা শপথ ভঙ্গ হচ্ছে কিনা?

আমিরে জামায়াত সংগঠনের রুকনদের সামনে পরামর্শ রেখে বলেন, আল্লাহর দেয়া ফরজ বিধানগুলো যথাযথভাবে পালন, প্রতিটি হারাম কাজ থেকে নিজেকে দূরে রাখা, ভয়-ভীতির পরোয়া না করে দ্বীন প্রতিষ্ঠার কাজ করা, ভয় ও বিনয়ের সাথে ইবাদত করা এবং আল্লাহ যেভাবে বলেছেন সেভাবে নিজের জীবনকে সাজানোর চেষ্টা করা, আল্লাহর সৃষ্ট সকল মানুষকে সম্মান করা ও ভালোবাসা পোষণ, মানবতার কল্যাণে সবসময় কাজ করা, রাজনৈতিক মত-পার্থক্য আছে এমন ব্যক্তিদের সাথেও সম্মানজনক ব্যবহার করা, নিজ পরিবারের সদস্যদের শুধু দুনিয়াবি শিক্ষা নয় বরং ইসলামী আদর্শ ও চরিত্র গঠনের শিক্ষা প্রদান ও আল্লাহর রঙে নিজেদের রাঙাতে পারলেই এদেশে একদিন ইসলামের পতাকা উড়বে ইনশাআল্লাহ।

নাটোর জেলা জামায়াতের আমির অধ্যাপক ড. মীর নূরুল ইসলামের সভাপতিত্বে ও জেলা সেক্রেটারি অধ্যাপক সাদেকুর রহমানের পরিচালনায় এ সম্মেলনে আরও বক্তব্য রাখেন কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও রাজশাহী অঞ্চল পরিচালক অধ্যক্ষ মো. শাহাবুদ্দিন, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অধ্যাপক রফিকুল ইসলাম, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ মুহাদ্দিস আবদুল খালেক এবং নাটোর জেলা নায়েবে আমির অধ্যাপক মো: ইউনুস আলী প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি

এমআই

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *