বুধবার ৭, ডিসেম্বর ২০২২
EN

আহসান ফিরে এলেন দুদকে

বাধ্যতামূলক অবসরে পাঠানো দুর্নীতি দমন কমিশনের (দুদক) উপ পরিচালক মোঃ আহসান আলী ফিরে এসেছেন দুদকে। এই বিষয়টি নিয়ে দুদকে বেশ আলোড়ন সৃষ্টি হয়েছে। এর আগে আরো একবার আহসান আলীকে চাকরি থেকে অব্যাহতি দেয়া হয়েছিল। তখনো তিনি হাইকোর্টের আদেশে দুদকে ফিরে আসেন

বাধ্যতামূলক অবসরে পাঠানো দুর্নীতি দমন কমিশনের (দুদক) উপ পরিচালক মোঃ আহসান আলী ফিরে এসেছেন দুদকে। এই বিষয়টি নিয়ে দুদকে বেশ আলোড়ন  সৃষ্টি হয়েছে।

এর আগে আরো একবার আহসান আলীকে চাকরি থেকে অব্যাহতি দেয়া হয়েছিল। তখনো তিনি হাইকোর্টের আদেশে দুদকে ফিরে আসেন।

অবসরে পাঠানোর আদেশ হাইকোর্ট  স্থগিত করায় মঙ্গলবার তিনি কুষ্টিয়ার জেলা কার্যালয়ে যোগদান করেন। তার যোগদানপত্র দুদকের হস্তগত হয়েছে বলে জানাগেছে। তবে  এ যোগদান গৃহীত হবে কিনা,দুদক সে সিদ্ধান্ত নেয়নি।

দুদক সূত্র জানান,২৫ বছর পূর্ণ হওয়ায় গত ১১ মে উপ-পরিচালক শফিকুল ইসলাম এবং আহসান আলীকে বাধ্যতামূলক অবসরে পাঠায়-দুদক। মন্ত্রিপরিষদ বিভাগের অনুমোদনক্রমে এ বিষয়ে প্রজ্ঞাপন জারি  হয়।

সিনিয়র সহকারি সচিব মোহাম্মদ কামরুল হাসান স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়, সরকার জনস্বার্থে তাকে চাকরি হতে অবসর প্রদান করা প্রয়োজন বলে বিবেচনা করেন,সেহেতু গণকর্মচারি (অবসর) আইন,১৯৭৪ এর ৯(২) ধারায় প্রদত্ত ক্ষমতা বরে সরকার তাকে দুর্নীতি দমন কমিশনের চাকরি হতে অবসর প্রদান করলেন।

এ প্রজ্ঞাপনকে চ্যালেঞ্জ করে রিট (৪৮৪৬/১৪)করেন আহসান আলী। বিচারপতি সালমা মাসুদ চৌধুরী ও বিচারপতি জাফর আহমেদেও ডিভিশন বেঞ্চ শুনানি শেষে প্রজ্ঞাপনের কার্যকরিতা স্থগিত করেন। এ আদেশের কপি সংযুক্ত করে আহসান আলী দুদকে যোগদানে কোনো বাধা নেই দাবি করে গতকাল যোগদানপত্র দাখিল করেন।

এদিকে আহসান আলীর যোগদান প্রসঙ্গে দুদকের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো. সাহাবুদ্দিন চুপ্পু  বলেন,আমরা এখনো হাইকার্টের আদেশের কপি পাইনি। তিনি (আহসান আলী) একটি আইনজীবীর সার্টিফিকেট যুক্ত করে যোগদানপত্র দিয়েছেন। যোগদান করতেই পারেন। কিন্তু সেটি গৃহীত হবে কিনা এ বিষয়ে  সিদ্ধান্ত নেবে কমিশন। আমরা তো আপিলও করতে পারি।

ঢাকা,একে,১৭ জুন (টাইমনিউজবিডি.কম) // কেএইচ

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *