রবিবার ২৭, নভেম্বর ২০২২
EN

ইন্দোনেশিয়ায় ভূমিকম্পে হতাহতের ঘটনায় জামায়াতের শোক

ইন্দোনেশিয়ার জাভা দ্বীপে এক শক্তিশালী ভয়াবহ ভূমিকম্পে প্রায় তিন শ’ লোক নিহত, দেড় শতাধিক লোক নিখোঁজ এবং বহু লোক আহত হওয়ার ঘটনায় গভীর শোক প্রকাশ করে বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমির ডা. শফিকুর রহমান।

বুধবার সংগঠনটির তরফ থেকে গণমাধ্যমে এ সংক্রান্ত একটি শোকবাণী পাঠানো হয়। শোকবাণীতে ডা. শফিকুর রহমান বলেন, গত ২১ নভেম্বর ইন্দোনেশিয়ার জাভা দ্বীপের পূর্বাঞ্চলীয় এলাকায় এক শক্তিশালী ভয়াবহ ভূমিকম্পে প্রায় তিন শ’ লোক নিহত, দেড় শতাধিক লোক নিখোঁজ এবং বহু লোক আহত হয়েছেন। প্রায় ২২ হাজার বাড়ি-ঘর বিধ্বস্ত হয়েছে।

তিনি আরো বলেন, এই মর্মান্তিক দুর্ঘটনায় আমি আমার নিজের এবং বাংলাদেশ জামায়াতে ইসলামীর পক্ষ থেকে ইন্দোনেশিয়ার সরকার ও জনগণের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি। এই ভয়াবহ ভূমিকম্পে ইন্দোনেশিয়ার জনগণের জানমালের যে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে তা সহজে পূরণ হবার নয়। আমি মহান আল্লাহ সুবহানাহু ওয়া তায়ালার কাছে দোয়া করছি ইন্দোনেশিয়ার সরকার ও জনগণ শীঘ্রই যেন এ বিরাট ক্ষয়-ক্ষতি কাটিয়ে উঠতে সক্ষম হন।

আমি ইন্দোনেশিয়ার এই ভয়াবহ ভূমিকম্পে নিহতদের রূহের মাগফিরাতের জন্য মহান আল্লাহর কাছে দোয়া করছি এবং তাদের পরিবার-পরিজন ও আহতদের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি। সেই সাথে আমি মহান আল্লাহ তায়ালার দরবারে দোয়া করছি শীঘ্রই যেন তিনি আহতদের দ্রুত আরোগ্য দান করেন।

এমআই

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *