সোমবার ৬, ফেব্রুয়ারি ২০২৩
EN

ইভ্যালির রাসেলের ব্যাংক হিসাব জব্দের নির্দেশ

ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির প্রধান নির্বাহী মো: রাসেল ও তার স্ত্রী শামীমাসহ আত্মীয়দের ব্যাংক হিসাব জব্দে নোটিশ দিয়েছেন হাইকোর্ট।

ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির প্রধান নির্বাহী মো: রাসেল ও তার স্ত্রী শামীমাসহ আত্মীয়দের ব্যাংক হিসাব জব্দে নোটিশ দিয়েছেন হাইকোর্ট।

নোটিশে ইভ্যালির মো: রাসেল ও তার স্ত্রী, ভাই-বোন, পিতা-মাতা, শ্বশুর-শাশুড়ি ও কন্যার ব্যক্তিগত ও ব্যবসায়িক যেসব ব্যাংক হিসাব রয়েছে, সেগুলো কেন জব্দ করা হবে না তা জানতে চেয়েছে হাইকোর্ট। এতে রাসেল ও তার পরিবারের সদস্যদের জবাব দিতে বলা হয়েছে।

মঙ্গলবার ইভ্যালি পরিচালনায় আদালত কর্তৃক গঠিত পরিচালনা বোর্ডের করা এক আবেদনের শুনানি নিয়ে বিচারপতি মুহাম্মদ খুরশীদ আলম সরকারের একক হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

এছাড়া আগামী ১০ ফেব্রুয়ারি ইভ্যালির কিছু গাড়ি নিলামের জন্য সুপ্রিম কোর্টের একজন ডেপুটি রেজিস্ট্রারকে দায়িত্ব দেয়া হয়েছে। নিলামের স্থানে পর্যাপ্ত নিরাপত্তা দিতে বলা হয়েছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার এবং র‌্যাবের ডিজিকে।

আদালতে বোর্ডের পক্ষে শুনানি করেন আইনজীবী মোরশেদ আহমেদ খান। অন্যদিকে রিটকারীদের পক্ষে ছিলেন আইনজীবী সৈয়দ মাহসিব হোসেন।

আদেশের বিষয়টি নিশ্চিত করে বোর্ডের আইনজীবী মোরশেদ আহমেদ খান বলেন, ‘ইভ্যালির রাসেল, তার স্ত্রী ও বাবা-মাসহ পরিবারের ব্যাংক অ্যাকাউন্ট কেন ফ্রিজ (জব্দ) করা হবে না মর্মে শোকজ করেছেন আদালত। তাদের আগামী ২ সপ্তাহের মধ্যে শোকজের জবাব দিতে বলা হয়েছে।’

‘পাশাপাশি ইভ্যালির লিগ্যাল টিমের কো-অর্ডিনেটর দাবি করে ইউটিউবে বিভিন্ন ধরনের ভিডিও আপলোড করা নিঝুম মজুমদারকে ২ সপ্তাহের মধ্যে হাজির হতে বলেছে আদালত। অন্যথায় তাকে গ্রেফতারের নির্দেশ দেবে আদালত।’

ইভ্যালির এক গ্রাহকের পক্ষ থেকে কোম্পানির অবসায়ন চেয়ে করা এক আবেদনের শুনানি নিয়ে গত বছরের ২২ সেপ্টেম্বর ইভ্যালির সব ধরনের সম্পদ বিক্রি এবং হস্তান্তরে নিষেধাজ্ঞা দিয়েছিলেন হাইকোর্ট।

এরপর হাইকোর্ট গত বছরের ১৮ অক্টোবর ইভ্যালির ব্যবস্থাপনায় আপিল বিভাগের অবসরপ্রাপ্ত বিচারপতি এএইচএম শামসুদ্দিন চৌধুরীর নেতৃত্বে (চেয়ারম্যান) পরিচালনা বোর্ড গঠন করে দেন।

বিচারপতি শামসুদ্দিন চৌধুরী ছাড়াও বোর্ডের সদস্য করা হয় স্থানীয় সরকার ও পল্লী উন্নয়ন বিভাগের অবসরপ্রাপ্ত সচিব মো: রেজাউল আহসান, চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট ফখরুদ্দিন আহমেদ ও আইনজীবী খান মোহাম্মদ শামীম আজিজকে। আর সরকারি বেতনে ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হিসেবে সাবেক অতিরিক্ত সচিব মাহবুব কবীরকে দায়িত্ব দেয়া হয়।

ইভ্যালির অবসায়ন বা পরিচালনায় গঠন করা এ বোর্ডের কার্যক্রম চলমান রয়েছে।
সূত্র : ইউএনবি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *