শুক্রবার ৩, ডিসেম্বর ২০২১
EN

ইসলামাবাদে আফগান দূতাবাসের কার্যক্রম পুনরায় শুরু

পাকিস্তানের রাজধানী ইসলামাবাদে আফগান দূতাবাসের কার্যক্রম পুনরায় শুরু হয়েছে। আফগান দূতাবাস তাদের ফেসবুক অ্যাকাউন্টে দেয়া এক বিবৃতিতে এসব তথ্য জানিয়েছে।

পাকিস্তানের রাজধানী ইসলামাবাদে আফগান দূতাবাসের কার্যক্রম পুনরায় শুরু হয়েছে। আফগান দূতাবাস তাদের ফেসবুক অ্যাকাউন্টে দেয়া এক বিবৃতিতে এসব তথ্য জানিয়েছে। শুক্রবার এমন সংবাদ প্রকাশ করেছে তোলো নিউজ।

আফগান দূতাবাস তাদের বিবিৃতিতে বলেছে, পাকিস্তানে বাস করা আফগান শরণার্থী, অন্যান্য সাধারণ ব্যবসায়ী, পাকিস্তানি নাগরিক ও সম্মানিত বিদেশী নাগরিকরা যদি আফগানিস্তান ভ্রমণ করতে চান তাহলে দেশটিতে অবস্থিত আফগান দূতাবাসকে এসব তথ্য জানাতে হবে। এখন থেকে ইসলামাবাদস্থ আফগান দূতাবাস অথবা পেশোয়ার, করাচি ও কোয়েটার আফগান কনস্যুলেট আগের মতো তাদের কার্যক্রম চালাবে। এসব আফগান মিশনের কাজ সপ্তাহে পাঁচ দিন ধরে চলবে।

আফগানিস্তানের তালেবান কর্তৃপক্ষও এ বিষয়টা নিশ্চিত করে জানিয়েছে যে ইসলামাবাদস্থ আফগান দূতাবাস আবার চালু হবে।

তালেবান কর্তৃপক্ষের মুখপাত্র জবিউল্লাহ মুজাহিদ জানিয়েছেন, আফগান শরণার্থী সংশ্লিষ্ট সমস্যা সমাধানের জন্য এ পদক্ষেপ নেয়া হয়েছে। কারণ, আমরা জানি সাধারণ মানুষ দূতাবাস ও কনস্যুলেট সংশ্লিষ্ট নান সমস্যায় পড়ে। এর মানে এই নয় যে আমাদের কূটনীতিকরা পাকিস্তানে যাবে এবং তাদের অফিসিয়াল কার্যক্রম শুরু করবে।

এদিকে পাকিস্তানের রাজধানী ইসলামাবাদে আফগান দূতাবাসের কার্যক্রম পুনরায় শুরু হওয়ায় দেশটিতে নানান প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে।

আফগানিস্তানের রাহ-ই-নেজাত কাউন্সিলের প্রধান সাইয়েদ আকবর আগা বলেন, (পাকিস্তানে) আফগানিস্তানের বর্তমান সরকারকে স্বীকৃতি দেয়ার বিষয়ে কোনো তথ্য পাওয়া যায়নি। কিন্তু, সাধারণ মানুষের উপকারের জন্য দূতাবাসের কার্যক্রম পুনরায় শুরু করা হয়েছে। সূত্র : তোলো নিউজ।

এবিএস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *