শুক্রবার ১, জুলাই ২০২২
EN

ইসলামী ব্যাংকের নতুন এমডি মাহবুব

ইসলামী ব্যাংক বাংলাদেশের নতুন ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হয়েছেন মো. মাহবুব উল আলম। আজ (বুধবার) ব্যাংকটির পরিচালনা পর্ষদের বৈঠকে তাকে নতুন এমডি হিসেবে অনুমোদন দেয়া হয়।

ইসলামী ব্যাংক বাংলাদেশের নতুন ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হয়েছেন মো. মাহবুব উল আলম।

আজ (বুধবার) ব্যাংকটির পরিচালনা পর্ষদের বৈঠকে তাকে নতুন এমডি হিসেবে অনুমোদন দেয়া হয়।

তবে বাংলাদেশ ব্যাংকের অনাপত্তি ছাড়া এটি কার্যকর হবে না। সে জন্য বোর্ডের অনুমোদনের পরই তার বিষয়ে অনাপত্তি চেয়ে চিঠি পাঠানো হয় বাংলাদেশ ব্যাংকে।

ইসলামী ব্যাংকের চেয়ারম্যান আরাস্তু খান আজ রাতে বলেন, মাহবুব উল আলমকে নতুন এমডি হিসেবে বোর্ড অনুমোদন করেছে। তার বিষয়ে অনাপত্তি চেয়ে চিঠি দেয়া হয়েছে বাংলাদেশ ব্যাংকে। কেন্দ্রীয় ব্যাংক তা অনুমোদন করলে তার এমডির বিষয়টি কার্যকর হবে বলে জানান তিনি।

সূত্র জানায়, বয়সের কোটা পূর্ণ হওয়ায় বর্তমান এমডি আব্দুল হামিদ মিঞার মেয়াদ আগামী ৯ ফেব্রুয়ারি শেষ হচ্ছে। বিষয়টি সামনে রেখে আগে থেকেই এমডি নিয়োগের চূড়ান্ত সিদ্ধান্ত দেয় ব্যাংকটির পর্ষদ।

সূত্র মতে, দেশের সবচেয়ে বড় বেসরকারি ব্যাংকটি পরিচালনার জন্য যোগ্য ও দক্ষ এমডি প্রয়োজন। বিকল্প কোনো যোগ্য ব্যক্তি না থাকায় মো. মাহবুব উল আলমকেই এমডি নিয়োগ দেয়া হয়েছে। বর্তমানে তিনি ব্যাংকটির অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক (এএমডি) পদে দায়িত্বপালন করছেন।

ব্যাংকটির একাধিক পরিচালক জানান, এমডি নিয়োগের বিষয়টি সাধারণত পর্ষদের আলোচ্যসূচির মধ্যে অন্তর্ভুক্ত থাকে না। সে জন্য পর্ষদের আলোচ্যসূচিতে বিষয়টি অন্তর্ভুক্ত করা হয়নি। চেয়ারম্যান নিজ থেকে প্রস্তাবটি তুললে অন্য পরিচালকদের বিরোধিতা না থাকলে তা পাস হয়ে যায়।

এমবি    

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *