সোমবার ৬, ডিসেম্বর ২০২১
EN

ই-কমার্সে ক্ষতিগ্রস্ত গ্রাহকের দায় সরকার নেবে না: বাণিজ্যমন্ত্রী

ই-কমার্স প্রতিষ্ঠানগুলোর দ্বারা যেসব গ্রাহক ক্ষতিগ্রস্ত হয়েছে তাদের দায় সরকার নেবে না বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। শুক্রবার (৮ সেপ্টেম্বর) বিকালে রংপুর নগরীর জাহাজ কোম্পানি এলাকায় গোল্ডেন টাওয়ার কমপ্লেক্সে একটি জুয়েলারি প্রতিষ্ঠানের শাখার উদ্বোধন অনুষ্ঠানে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এই কথা বলেন।

ই-কমার্স প্রতিষ্ঠানগুলোর দ্বারা যেসব গ্রাহক ক্ষতিগ্রস্ত হয়েছে তাদের দায় সরকার নেবে না বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

শুক্রবার (৮ সেপ্টেম্বর) বিকালে রংপুর নগরীর জাহাজ কোম্পানি এলাকায় গোল্ডেন টাওয়ার কমপ্লেক্সে একটি জুয়েলারি প্রতিষ্ঠানের শাখার উদ্বোধন অনুষ্ঠানে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এই কথা বলেন।

বাণিজ্যমন্ত্রী আরও বলেন, দেশে অন্তত ২০ হাজার ই-কমার্স প্রতিষ্ঠান রয়েছে। এর সাথে অনেকেই জড়িত। গ্রাহকরা কম মূল্যে পণ্য কিনতে গিয়ে ক্ষতিগ্রস্থ হয়েছেন। তারা কমে পণ্য কিনতে তো সরকারকে জানায়নি। তাদের (গ্রাহকদের) ক্ষতির দায় সরকার নেবে কেন? তবে যেসব ই-কমার্স প্রতিষ্ঠানের অনিয়ম দুর্নীতি রয়েছে, তাদের বিরুদ্ধে কাজ করছে সরকার।

তিনি বলেন, সরকার চায় ই-কমার্স ব্যবসা ভালো করুক। এখন পর্যন্ত ১০-১২ টা প্রতিষ্ঠানের বিরুদ্ধে অনিয়ম দুর্নীতির অভিযোগ উঠেছে। তাদের বিরুদ্ধে তদন্ত করা হচ্ছে।

বাণিজ্যমন্ত্রী বলেন, “আমদানি নির্ভর পণ্য পেঁয়াজ, চিনি, ভোজ্যতেলের দাম বৃদ্ধির কারণ হচ্ছে- এসব পণ্যের ৯০ ভাগ বিদেশ থেকে আমদানি করতে হয়। কিন্তু এবার বিশ্ববাজারে এসব পণ্যের দাম বৃদ্ধি পাওয়ায় আমাদের দেশেও বেড়েছে। তবে পূজা ও বন্যা শেষে ভারত থেকে আমদানির মাধ্যমে কমবে পেঁয়াজ, মরিচসহ অন্যান্য পণ্যের দাম।”

এমবি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *