বুধবার ৭, ডিসেম্বর ২০২২
EN

এইচএসসি পরীক্ষা নিয়ে শিক্ষামন্ত্রীর কঠোর হুঁশিয়ারি

আসন্ন এইচএসসি পরীক্ষায় ব্যত্যয় ঘটলে কিংবা কোনো অনিয়মে সম্পৃক্ত থাকলে শিক্ষক ও প্রতিষ্ঠানের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে হুঁশিয়ার করেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। ‘প্রশ্নফাঁসের এখন আর কোনো সুযোগ নেই’ মন্তব্য করে দীপু মনি বলেন, আসন্ন এইচএসসি পরীক্ষা সারাদেশে প্রতিটি ক্ষেত্রে শান্তিপূর্ণভাবে সুশৃঙ্খলভাবে করতে পারি, তার জন্য সকলের সহযোগিতা কামনা করছি। যারা প্রশ্ন ফাঁস নিয়ে চেষ্টা করে কিংবা গুজব ছড়ায়, তাদেরকে বলছি সেরকম কিছু ধরা পড়লে তাদের বিরুদ্ধেও কঠোর ব্যবস্থা নেয়া হবে।

মঙ্গলবার দুপুরে চাঁদপুর শহরতলীর বাবুরহাট এলাকায় বিভিন্ন পূজামণ্ডপ পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

এইচএসসি পরীক্ষা গ্রহণে সকল প্রকার প্রস্তুতি সম্পন্ন হয়েছে জানিয়ে মন্ত্রী বলেন, সারাদেশে যেন শান্তিপূর্ণ ও সুশৃঙ্খলভাবে সম্পন্ন করতে পারি সেজন্য গণমাধ্যমসহ সকলের সর্বাত্মক সহযোগিতা কামনা করি। বিশেষ করে কোথাও কোন ত্রুটি-বিচ্যুতি থাকলে গণমাধ্যমে তা তুলে ধরবেন। তার মাধ্যমে কোথাও যদি কোনো ভুলভ্রান্তি থাকে আমরা তা শুধরে নেয়ার চেষ্টা করবো।

শিক্ষকদের উদ্দেশে মন্ত্রী বলেন, পরীক্ষা কেন্দ্রে যেন কোনোভাবেই আমাদের পরীক্ষা সংক্রান্ত যে নিয়ম-কানুন আছে, তার যেন কোনো ব্যত্যয় না ঘটে। যদি কোনো শিক্ষকের কোনো সম্পৃক্ততা থাকে তাহলে ওই শিক্ষক ও শিক্ষাপ্রতিষ্ঠানের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

এর আগে শিক্ষা মন্ত্রী দুর্গা পূজার মহানবমীর দিনে মন্দিরে উপস্থিত ভক্ত ও পূজারীদের সাথে শুভেচ্ছা বিনিময় করেন এবং তাদের নিরাপত্তার খোঁজ-খবর নেন।

এ সময় উপস্থিত ছিলেন চাঁদপুর পৌরসভার মেয়র জিল্লুর রহমান জুয়েল, চাঁদপুরের অতিরিক্ত পুলিশ আসিফ মহীউদ্দীন, সহকারী কমিশনার ভূমি হেলাল উদ্দিন চৌধুরী, চাঁদপুর সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আইয়ুব আলী বেপারী, জেলা আওয়ামী লীগের কৃষি বিষয়ক সম্পাদক অজয় ভৌমিক।

এমআই

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *