বৃহস্পতিবার ২৬, মে ২০২২
EN

একাধিক আওয়ামী লীগ প্রার্থীর জামানত বাজেয়াপ্ত

নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে নৌকা প্রতীকে নির্বাচন করে জামানত হারিয়েছেন সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলার লক্ষ্মীপুর ও বাংলাবাজার ইউনিয়নের দুই চেয়ারম্যান প্রার্থী।

নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে নৌকা প্রতীকে নির্বাচন করে জামানত হারিয়েছেন উপজেলার লক্ষ্মীপুর ও বাংলাবাজার ইউনিয়নের দুই চেয়ারম্যান প্রার্থী।

গত ১১ নভেম্বর ( বৃহস্পতিবার) দ্বিতীয় ধাপে ইউনিয়ন পরিষদ নির্বাচনে সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলার ৯ টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

আওয়ামীলীগ প্রার্থী.jpg

এরা হলেন লক্ষ্মীপুর ইউনিয়নের আওয়ামী লীগের প্রার্থী আব্দুল কাদির ও বাংলাবাজার ইউনিয়নের আওয়ামী লীগ প্রার্থী মানিক মিয়া।

নিয়ম অনুযায়ী নির্বাচনে অংশ নিয়ে কোনো প্রার্থী মোট বৈধভোটের ৮ ভাগের ১ ভাগ ভোট না পেলে তার জামানত বাজেয়াপ্ত করবে নির্বাচন কমিশন। বিধি অনুযায়ী কাঙ্খিত ভোট না পাওয়ায় জামানত বাজেয়াপ্ত হবে এই দুই প্রার্থীর।

জানা যায়, লক্ষ্মীপুর ইউনিয়নে মোট কাস্টিং বৈধ ভোটের ১১৬৬৪ ভোটের মধ্যে (মোটরসাইকেল) প্রতীকে ৬ হাজার ৬৬৮ ভোট পেয়ে চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন স্বতন্ত্র প্রার্থী জহিরুল হোসেন ও আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী আব্দুল কাদির নৌকা প্রতীকে পেয়েছেন ৯২১ভোট।

এদিকে বাংলা বাজার ইউনিয়নে চেয়ারম্যান পদে (চশমা প্রতীকে) ৯২১৭ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন আবুল হোসেন।

মোট কাস্টিং ১৮ হাজার ১২৬ ভোটের মধ্যে মাত্র ১১৩০ ভোট পেয়েছেন আওয়ামী লীগ প্রার্থী মো. মানিক মিয়া। যা মোট বৈধ ভোটের ৮ ভাগের ১ ভাগের চেয়ে কম।

তাই এই দুই প্রার্থীর জামানত বাজেয়াপ্ত হবে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

জেলা নির্বাচন কর্মকর্তা মুরাদ উদ্দিন হাওলাদার বলেন, মোট কাস্টিং বৈধ ভোটের ৮ ভাগের ১ ভাগ না পেলে প্রার্থীর জামানত বাজেয়াপ্ত হবে।

এইচএন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *