মঙ্গলবার ৭, ডিসেম্বর ২০২১
EN

এক পাঙাশের দাম ৩৮ হাজার টাকা

রাজবাড়ীর দৌলতদিয়ার পদ্মা নদীতে গুরুপদ হলদার নামে এক জেলের জালে ২৮ কেজি ওজনের একটি পাঙাশ ধরা পড়েছে।

রাজবাড়ীর দৌলতদিয়ার পদ্মা নদীতে গুরুপদ হলদার নামে এক জেলের জালে ২৮ কেজি ওজনের একটি পাঙাশ ধরা পড়েছে।

সোমবার সকালে বিশাল এই পাঙাশটি ১৩৫০ টাকা কেজি দরে ৩৭ হাজার আটশ’ টাকায় কিনে নেন দৌলতদিয়া ঘাটের মাছ ব্যবসায়ী মো. চান্দু মোল্লা। এ সময় নদীর পাড়ে মাছটি দেখতে অনেকেই ভিড় করেন।

ঘাটে সাংবাদিকদের গুরুপদ হলদার জানান, গতকাল রোববার রাত দশটা থেকে তিনি অন্যান্য জেলেদের সঙ্গে নিয়ে দৌলতদিয়া ঘাটের অদূরে পদ্মায় জাল ফেলেন মাছ ধরার জন্য। সারারাত জাল টেনে কোনও বড় মাছের দেখা মেলেনি। সোমবার ভোরে দৌলতদিয়া ফেরিঘাটের অদূরে পদ্মা নদীর অংশে এই বিশাল আকৃতির পাঙাশটি ধরা পড়ে। তারা সকালে নদীর পাড়ে এনে দেখেন মাছটির ওজন ২৮ কেজি। পরে ওই জেলে দৌলতদিয়া ঘাটের একটি আড়তে মাছটি নিয়ে এলে ঘাটের মাছ ব্যবসায়ী মো. চান্দু মোল্লা ৩৭ হাজার আটশ’ টাকায় মাছটি কিনে নেন।

মাছ ব্যবসায়ী মো. চান্দু মোল্লা বলেন, ৩৭ হাজার আটশ টাকায় মাছটি কিনেছেন তিনি। আরেকটু বেশি দামে মাছটি বিক্রি করতে পারবেন এই আশায় কিনেছেন তিনি।

গোয়ালন্দ উপজেলা মৎস্য কর্মকর্তা শরীফ আহমেদ জানান,পদ্মার পানি বৃদ্ধির সময় অন্যান্য জায়গা থেকে বড় বড় মাছ দৌলতদিয়া ঘাটের কাছে এসে ভিড় করে। এর কারণ হলো ঘাট এলাকায় ফেরি ও লঞ্চের চলাচলের সময় নদীর পানিতে ঘূর্ণি হয়। আর বড় মাছ স্রোতে ও ঘূর্ণিতে চলাচল করে। ফলে বর্ষার এই সময় এখন নদীতে পানি বেশি থাকায় প্রায় প্রতিদিনই বড় বড় পাঙ্গাস,বাঘাইড় ও বোয়াল মাছ জেলেদের জালে ধরা পরছে।

এমআর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *