মঙ্গলবার ২৫, জানুয়ারী ২০২২
EN

এপ্রিলে শ্রীলংকা সফর করতে পারে টাইগাররা

করোনাভাইরাসের কারণে ইতোমধ্যে দু’বার বাংলাদেশ ক্রিকেট দলের শ্রীলংকা সফর স্থগিত হয়েছে। তবে আগামী এপ্রিলে জাতীয় দল শ্রীলংকা সফর করতে পারে বলে গতকাল (২৯ ডিসেম্বর) বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) এক শীর্ষ কর্মকর্তা জানিয়েছেন।

করোনাভাইরাসের কারণে ইতোমধ্যে দু’বার বাংলাদেশ ক্রিকেট দলের শ্রীলংকা সফর স্থগিত হয়েছে।

তবে আগামী এপ্রিলে জাতীয় দল শ্রীলংকা সফর করতে পারে বলে গতকাল (২৯ ডিসেম্বর) বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) এক শীর্ষ কর্মকর্তা জানিয়েছেন। খবর বাসস’র।

বিসিবির প্রধান নির্বাহি নিজাম উদ্দিন চৌধুরি জানান, আগামী এপ্রিলে সিরিজটি আয়োজনের প্রস্তাব শ্রীলংকার পক্ষ থেকেই এসেছে।

চৌধুরি বলেন, “এই মূহুর্তে আমরা শ্রীলংকা বোর্ডের সাথে টেস্ট সিরিজ নিয়ে আলোচনা করছি। এবার এই প্রস্তাবটি শ্রীলংকা থেকে এসেছে। প্রথমবার আমাদের সাথে আলোচনা হয়েছিল তবে সিরিজটি হয়নি। আমরা আমাদের টেস্ট চ্যাম্পিয়নশীপের কারনে শ্রীলংকার বিপক্ষে টেস্ট ম্যাচ খেলতে আগ্রহী ।”

গত জুলাইয়ে শ্রীলংকার বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলার সূচি ছিলো বাংলাদেশের। যা বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশীপের অংশ । কিন্তু করোনার কারনে সফরটি স্থগিত হয়ে যায়।

এটি টেস্ট চ্যাম্পিয়নশীপের অংশ হওয়ায় সফরটি আয়োজনে আলোচনা চালিয়ে যায় দু’দেশের ক্রিকেট বোর্ড।

অক্টোবর-নভেম্বরেও শ্রীলংকা সফরের কথা হয়েছিল, কিন্তু ১৪ দিনের কোয়ারেন্টাইন ইস্যুতে শ্রীলংকা কঠোর অবস্থানে থাকায় সিরিজ আয়োজন ভেস্তে যায়। শ্রীলংকা বোর্ড চেয়েছিলো ১৪ দিনের কোয়ারেন্টাইন সময়ে হোটেলের বাইরে যেতে পারবে না বাংলাদেশ দল। এমনকি অনুশীলনও না। কিন্তু শ্রীলংকা বোর্ডের এমন কঠিন শর্তে রাজি হয়নি বাংলাদেশ।

তবে সিরিজটি এখন পুনরায় আয়োজনের আলোচনা শুরু করেছে বাংলাদেশ ও শ্রীলংকা ক্রিকেট বোর্ড। সবকিছু ঠিকঠাক থাকলে আগামী বছরের এপ্রিলে কমপক্ষে দু’টি টেস্ট ম্যাচ খেলতে শ্রীলংকায় যেতে পারে বাংলাদেশ, এমনটাই জানিয়েছেন বিসিবির প্রধান নির্বাহি।

তিনি বলেন, “এই মূহুর্তে সিরিজটি আয়োজনের জন্য এপ্রিল মাসকে লক্ষ্য করা হয়েছে। এবার আমাদের জন্য একটি উপযুক্ত স্লট রয়েছে। আমরা সিরিজটি নিয়ে কাজ করছি এবং আমরা কমপক্ষে দু’টি টেস্ট খেলতে চেষ্টা করব।”

এমবি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *