বুধবার ১, ফেব্রুয়ারি ২০২৩
EN

এমন নির্বোধ সিদ্ধান্ত নিয়েন না : শহিদ আফ্রিদি

পাকিস্তানে আয়োজিত ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সদ্য সমাপ্ত ওয়ানডে সিরিজে অভিষেক হয়েছে উইকেটরক্ষক ব্যাটার মোহাম্মদ হারিসের। সিরিজে দুই ইনিংসে ব্যাটিং করে মোটে ৬ রান করতে পেরেছেন হারিস। মোহাম্মদ রিজওয়ান থাকার পরেও শেষ ম্যাচে তার হাতেই ছিল উইকেটকিপিং গ্লাভস।

স্বাভাবিকভাবেই দুই ইনিংসে মাত্র ৬ রান করায় হারিসের ওপর সন্তুষ্ট নয় পাকিস্তানের ক্রীড়ামোদিরা। তবে দেশটির সাবেক অধিনায়ক শহিদ আফ্রিদি প্রশ্ন তুলেছেন অন্যদিকে।

তার মতে, হারিসের এমন পারফরম্যান্সের মূল দায় তাকে দলে নেওয়া নির্বাচকদের। প্রোপাকিস্তানি ডট পিকে’র এক প্রতিবেদনে এ কথা বলা হয়েছে।

প্রধান নির্বাচককে এই তারকা ক্রিকেটার বলেছেন, ‘এমন নির্বোধ সিদ্ধান্ত আর নিয়েন না।’

পাকিস্তানের ঘরোয়া লিগে তেমন একটা সময় ব্যয় করেননি মোহাম্মদ হারিস। অভিজ্ঞতার ঝুলিও বড় করা হয়নি তার। পাকিস্তান সুপার লিগের (পিএসএল) ৭ম আসরে পেশওয়ার জালমির হয়ে কয়েকটি ম্যাচ খেলেছেন শুধু। আর এরইমধ্যে ঢুকে পড়লেন পাকিস্তানের জাতীয় দলে।

সে বিষয়ে সামনে এনে স্থানীয় টিভি চ্যানেল সামা টিভিতে এক সাক্ষাৎকারে বুমবুম আফ্রিদি বলেছেন, ‘এটি নির্বাচকদের নির্বোধের মতো সিদ্ধান্ত ছিল।আমি (পিসিবি চেয়ারম্যান) রমিজ রাজাকে কিছু বলব না, তবে মোহাম্মদ ওয়াসিম (প্রধান নির্বাচক) যদি শুনে থাকেন, তাহলে বলব যে, এমন সিদ্ধান্ত আর নিয়েন না।

আপনি ওয়ানডে ক্রিকেটের জন্য এমন খেলোয়াড়দের কেনো নিচ্ছেন যে কিনা দুইটি টি-টোয়েন্টি ম্যাচে পারফর্ম করেছে। জাতীয় দলে ডাক পাওয়া কি এখন এতোই সহজ? হ্যা, যদি তার পারফরম্যান্সের ভিত্তিতে তাকে নেওয়া হয়, তবে তো তাকে টি-টোয়েন্টি দলে নেওয়া উচিত।’

তবে দলে সম্ভাবনাময় তরুণদের আধিক্য বাড়ানোয় সহমত দেন আফ্রিদি। কিন্তু তার আগে ঘরোয়া ক্রিকেটে খেলিয়ে পরখ করে নেওয়াও দরকার বলে জানালেন এ সাবেক তারকা।

শহীদ আফ্রিদি বলেন, ‘তরুণদের দলে নেওয়ার ক্ষেত্রে আমারও কোনো না নেই। তবে তার আগে তাদের ঘরোয়া ক্রিকেটে খেলতে দিন। আপনার দলে সরফরাজ ও রিজওয়ান আছে। এমন নয় যে রিজওয়ানের ক্যারিয়ার শেষ তাই নতুন কাউকে প্রয়োজন।’

এইচএন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *