শুক্রবার ৩, ডিসেম্বর ২০২১
EN

এম আবদুল্লাহ’কে বিএফইউজে’র সভাপতি ঘোষণা, প্রেসক্লাবে বিক্ষোভ

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) নির্বাচনে সভাপ‌তি প‌দে এম আবদুল্লাহকে বিজয়ী ঘোষণা করা হয়েছে। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সাংবাদিক রুহুল আমিন গাজীকে নির্বাচনে আগে গত ২১ অক্টোবর সন্ধ্যায় মগবাজারের নিজ কর্মস্থল থেকে গ্রেফতার করে পুলিশ।

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) নির্বাচনে সভাপ‌তি প‌দে এম আবদুল্লাহকে বিজয়ী ঘোষণা করা হয়েছে।

বিএফইউজে’র নির্বাচন কমিশনের পক্ষ থেকে বলা হয়, তিনি ভোট পেয়েছেন ১৫৯টি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী রুহুল আমিন গাজী পেয়েছেন ১৫০ ভোট।

বিজয়ীর নিকটতম প্রতিদ্বন্দ্বী রুহুল আমিন গাজীকে নির্বাচনের আগে গত ২১ অক্টোবর সন্ধ্যায় মগবাজারের নিজ কর্মস্থল থেকে গ্রেফতার করে পুলিশ।

রুহুল আমিন গাজীর প্রতিনিধির পক্ষ থেকে অনিয়মের অভিযোগ এনে নতুন করে ভোট গণনা করার দাবি জানানো হয়েছে।

এতে বলা হয়, ১৪ নভেম্বর অনুষ্ঠিত বিএফইউজে নির্বাচনে মোট ৩১৪ জন ডেলিগেট ভোট দেন। এর মধ্যে ১৯টি ভোট বাতিল হয়। বৈধ ভোটে রুহুল আমিন গাজী ৫ ভোটে নির্বাচিত হন। কিন্তু পরক্ষণে বাতিল ভোটগুলো সম্পূর্ণ অবৈধভাবে গণনা করে রুহুল আমিন গাজীকে পরাজিত দেখানো হয়। এমন ফলাফল জালিয়াতির প্রতিবাদে সাংবাদিকরা তাৎক্ষনিকভাবে প্রেস ক্লাবে বিক্ষোভে ফেটে পড়েন।

গাজী পরিষদের পক্ষ থেকে প্রধান নির্বাচন কমিশন বরাবর চিঠি দিয়ে ভোট পুনঃগননার দাবি জানানো হয়।

শনিবার (১৪ নভেম্বর) সকাল থেকে বিকাল পর্যন্ত জাতীয় প্রেসক্লাবে এই নির্বাচনের ভোট গ্রহণ করা হয়। রাত ১১টায় নির্বাচন পরিচালনা কমিটি এই ফলাফল ঘোষণা করে।

নির্বাচনের আগেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় মহাসচিব পদে নির্বাচিত হয়েছিলেন নূরুল আমিন রোকন।

সহকারি মহাসচিব পদে নির্বাচিত হয়েছেন তিনজন। এদের মধ্যে রয়েছেন নাসির আল মামুন, শফিউল আলম দোলন ও শহীদুল্লাহ মিয়াজী।

কোষাধ্যক্ষ পদে নির্বাচিত হয়েছেন মুহাম্মদ খায়রুল বাশার।

এছাড়া সাংগঠনিক সম্পাদক পদে খুরশীদ আলম, দফতর সম্পাদক পদে তোফায়েল হোসেন, প্রচার সম্পাদক পদে মাহমুদ হাসান নির্বাচিত হয়েছেন।

সদস্য পদে নির্বাচিত হয়েছেন ৭জন। এদের মধ্যে রয়েছেন এইচ এম আলাউদ্দিন, জিয়াউর রহমান মধু, আবদুস সেলিম, শামসুদ্দিন হারুন, মো: আবু বক্কর মিয়া, একেএম মহসিন ও মো: জাকির হোসেন।


উল্লেখ্য, গত ২১ অক্টোবর (বুধবার) সন্ধ্যায় রাজধানীর হাতিরঝিল থানায় দায়ের করা ‘ডিজিটাল নিরাপত্তা আইন’ ও ‘রাষ্ট্রদ্রোহ’ মামলায় দৈনিক সংগ্রামের প্রধান প্রতিবেদক ও বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সভাপতি রুহুল আমিন গাজীকে গ্রেফতার করা হয়।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) তেজগাঁও বিভাগের উপকমিশনার (ডিসি) মোহাম্মদ হারুন অর রশীদ এক সংবাদ সম্মেলনে বলেন, “আদালতে গ্রেফতারি পরোয়ানা যখন কারো বিরুদ্ধে থাকে তখন পুলিশ বাধ্য যে তাঁকে যেখানে পাওয়া যাবে সেখান থেকেই গ্রেফতার করা হবে। এখানে তাঁর নামে মামলা হয়েছে, গ্রেফতারি পরোয়ানা হয়েছে, সেই কারণে পুলিশ তাঁকে গ্রেফতার করেছে।” 

এদিকে, গত ৩১ অক্টোবর বিএফইউজে’র নির্বাচন হওয়ার কথা ছিলো। তবে সাংবাদিক রুহুল আমিন গাজীকে গ্রেফতারের কারণে তারিখ পরিবর্তন করে শনিবার (১৪ নভেম্বর) করা হয়।

এমবি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *