রবিবার ২৩, জানুয়ারী ২০২২
EN

ওয়ানডে ক্রিকেটেও অধিনায়কত্ব ছাড়লেন কোহলি

অবশেষে জল্পনা সত্যি হলো। ওয়ানডে ক্রিকেটের অধিনায়কত্বও ছাড়লেন বিরাট কোহলি। নতুন অধিনায়ক করা হয়েছে রোহিত শর্মাকে।

অবশেষে জল্পনা সত্যি হলো। ওয়ানডে ক্রিকেটের অধিনায়কত্বও ছাড়লেন বিরাট কোহলি। নতুন অধিনায়ক করা হয়েছে রোহিত শর্মাকে। 

বুধবার বিসিসিআই এক টুইট বার্তায়এ খবর জানিয়েছে। 

ফলে দক্ষিণ আফ্রিকা সফরে একদিনের সিরিজে অধিনায়ক হলেন রোহিতই।

এনডিটিভির খবরে বলা হয়েছে, নভেম্বর মাসে ভারতের ওপেনিং ব্যাটার রোহিত শর্মাকে টি-টোয়েন্টি টিমের অধিনায়ক করা হয়। এছাড়া তিনি দেশটির টেস্ট ক্রিকটের সহ-অধিনায়কের দায়িত্বেও রয়েছেন।

ভারতের স্থানীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে, কোহলি যে দিন থেকে টি-টোয়েন্টি ফরম্যাটের অধিনায়কত্ব ছেড়েছিলেন, সে দিন থেকেই জল্পনা শুরু হয়েছিল যে, ওয়ানডে ক্রিকেটেও তাকে হয়তো আর অধিনায়ক রাখা হবে না। যদিও নিজের মুখে তিনি কিছুই বলেননি। তবে এটা কার্যত স্পষ্ট হয়ে যায় যে, অল ইন্ডিয়া নির্বাচক কমিটি তাকে শুধু টেস্ট দলের অধিনায়ক রাখতেই আগ্রহী। তখণ থেকেই রোহিতকে কোহলির উত্তরসূরি ভাবা হচ্ছিল।

রোহিত শর্মা এত বছর আইপিএল-এ মুম্বাই ইন্ডিয়ান্সকে সফলভাবে নেতৃত্ব দিয়ে পাঁচটি ট্রফি জিতেছেন। সেখানে কোহলি নিজের দলকে এক বারও আইপিএল জেতাতে পারেননি। সাম্প্রতিক কালে সীমিত ওভারেও তার অধীনে ভারতের পারফরম্যান্স আহামরি কিছু নয়। ফলে রোহিতকে যে দায়িত্ব দেওয়া হবে, এটা অনুমান করেই নেওয়া হয়েছিল। বুধবার সরকারিভাবে সেই সিদ্ধান্তই জানানো হলো।

জানা গেছে, নির্বাচকদের তরফে রোহিত এবং কোহলি, দু’জনের সঙ্গেই আলাদা করে কথা বলা হয়েছে। নতুন অধিনায়ক হিসেবে রোহিত কোন পথে দলকে নিয়ে যেতে চাইছেন, সেটাও জানতে চাওয়া হয় তার কাছে। রোহিতের উত্তরে সন্তুষ্ট হয়েই তাকে নেতৃত্বের দায়িত্ব দেওয়া হয়েছে।

এমআর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *