শুক্রবার ৩, ডিসেম্বর ২০২১
EN

ওয়েস্ট ইন্ডিজকে নিয়েই বিদায় নিল শ্রীলঙ্কা

শিমরন হেটমায়ার আফসোস করতে পারেন। তিনি যে ঝড় তুলেছিলেন, সেটা যদি আর একটি ওভার আগে তুলতে পারতেন, তাহলে ম্যাচের ফলটা ভিন্ন হলেও হতে পারতো। কিংবা হেটমায়ারকে যোগ্য সঙ্গ দিতে পারতেন যদি কেউ?

শিমরন হেটমায়ার আফসোস করতে পারেন। তিনি যে ঝড় তুলেছিলেন, সেটা যদি আর একটি ওভার আগে তুলতে পারতেন, তাহলে ম্যাচের ফলটা ভিন্ন হলেও হতে পারতো। কিংবা হেটমায়ারকে যোগ্য সঙ্গ দিতে পারতেন যদি কেউ? 

কিন্তু কিছুই হলো না। শেষ মুহূর্তে ক্যারিবিয়ান টর্নেডো চালিয়েও দলকে জেতাতে পারলেন না হেটমায়ার। তার ঝড়ে কেবল পরাজয়ের ব্যবধানই কমেছে। সে সঙ্গে শ্রীলঙ্কার কাছে হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নিশ্চিত হয়ে গেছে গতবারের চ্যাম্পিয়নদের। 

এই ম্যাচে জয় পেলেও বিদায় নিশ্চিত হয়েছে শ্রীলঙ্কারও। কারণ, গ্রুপ পর্বের সবগুলো ম্যাচ খেলে ফেলেছে তারা। জিতেছে কেবল দুটিতে। ৪ পয়েন্ট নিয়ে সেমিতে যাওয়ার সম্ভাবনা শেষ হয়ে গেছে তাদের। ওয়েস্ট ইন্ডিজের চারটি ম্যাচ হলেও তারাও জিতেছে কেবল একটিতে। বাকি থাকা ম্যাচটিতে জিতলেও কাজ হবে না ক্যারিবীয়দের।

ওয়েস্ট ইন্ডিজকে ১৯০ রানের বিশাল লক্ষ্য ছুঁড়ে দিয়েছিল শ্রীলঙ্কা। হেটমায়ার ঝড়ে ১৬৯ রান পর্যন্ত করেছিল ওয়েস্ট ইন্ডিজ। শেষ পর্যন্ত ২০ রানেই পরাজয় বরণ করলো ক্যারিবীয়রা।

১৯০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরু থেকেই ব্যাকফুটে ওয়েস্ট ইন্ডিজ। ক্রিস গেইল আউট হয়ে যান ১ রান করে। এভিন লুইস করেন ৮ রান। রস্টোন চেজ আউট হয়ে যান ৯ রান করে।

৪৭ রানে ৩ উইকেট হারানোর পর নিকোলাস পুরান আর শিমরন হেটমায়ারের ব্যাটে কিছুটা প্রতিরোধ গড়ে তোলে ক্যারিবীয়রা। কিন্তু ৩৪ বলে ৪৬ রান করে আউট হয়ে যান। 

একপ্রান্তে ক্যারিবীয়দের উইকেট পড়তে থাকলেও অন্যপ্রান্তে দাঁড়িয়ে থাকেন হেটমায়ার। করুনারত্নে হাতে রিটার্ন ক্যাচ দিয়ে ২ রান করে ফিরে যান আন্দ্রে রাসেল। এবারের বিশ্বকাপটা তার জন্য হয়ে থাকলো দুঃস্বপ্ন। অধিনায়ক কাইরন পোলার্ডের জন্যও। তিনি গোল্ডেন ডাক মেরে ফিরে যান সাজ ঘরে।

জেসন হোল্ডার ৫ বলে করেন ৮ রান। ডোয়াইন ব্রাভোও ব্যর্থতার পরিচয় দেন। ৩ বলে তিনি করেন ২ রান। আকিল হোসেন মাঠে নামলেও ১ বলে ১ রান করে একপ্রান্তে দাঁড়িয়ে থাকেন। মূলতঃ তাকে দাঁড় করিয়ে রাখেন হেটামায়ার। অন্যপ্রান্তে তিনি একাই ঝড় তোলেন এবং ক্যারিবীয়দের রান নিয়ে ১৭০-এর কাছাকাছি।

শেষ পর্যন্ত ৫৪ বলে ৮১ রানে অপরাজিত থাকেন হেটমায়ার। ৮টি বাউন্ডারির সঙ্গে ৪টি ছক্কার মার মারেন তিনি। 

এমআর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *