বুধবার ৮, ডিসেম্বর ২০২১
EN

কাঁচপুরে বকেয়া বেতনের দাবিতে আজও সড়ক অবরোধের চেষ্টা

নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে কাঁচপুরে তিন মাসের বকেয়া বেতনের দাবিতে আজও বিক্ষিপ্তভাবে কয়েক দফা সড়ক অবরোধের চেষ্টা করেছে সিনহা গার্মেন্টসের শ্রমিকরা। বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) সকাল ৯টার দিকে চাঁদমহল সিনেমা হলের সামনে শ’খানেক শ্রমিক সড়কে অবস্থান নিয়ে টায়ার জ্বালিয়ে সড়ক অবরোধের চেষ্টা করেন। খবর পেয়ে শিল্প পুলিশের সদস্যরা তাদের সেখান থেকে সরিয়ে দেয়।

নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে কাঁচপুরে তিন মাসের বকেয়া বেতনের দাবিতে আজও বিক্ষিপ্তভাবে কয়েক দফা সড়ক অবরোধের চেষ্টা করেছে সিনহা গার্মেন্টসের শ্রমিকরা।

বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) সকাল ৯টার দিকে চাঁদমহল সিনেমা হলের সামনে শ’খানেক শ্রমিক সড়কে অবস্থান নিয়ে টায়ার জ্বালিয়ে সড়ক অবরোধের চেষ্টা করেন। খবর পেয়ে শিল্প পুলিশের সদস্যরা তাদের সেখান থেকে সরিয়ে দেয়।

একই দাবিতে কাঁচপুর এলাকায় বুধবার বিকেল থেকে চলা অবরোধ সরাতে গেলে সড়কে টায়ার জ্বালিয়ে যান চলাচল বন্ধ করে দেয়ার পাশাপাশি পুলিশকে লক্ষ্য করে ইট পাটকেল নিক্ষেপ করেছিল শ্রমিকরা। তখন পরিস্থিতি নিয়ন্ত্রণে বিক্ষোভকারীদের লক্ষ্য করে পুলিশ ৩০ রাউন্ড কাঁদানে গ্যাস ও ৬০ রাউন্ড রাবার বুলেট ছোড়ে। বুধবার সন্ধ্যা থেকে রাত প্রায় ১১টা পর্যন্ত চলে এসব ঘটনা।

ওই ঘটনায় সজীব নামে এক পুলিশ সদস্যকে গুরুতর আহত অবস্থায় ঢাকা রাজারবাগ পুলিশ লাইনস হাসপাতালে পাঠানো হয়েছে। বুধবারের ওই ঘটনায়সোনারগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ (ওসি) পাঁচ পুলিশ সদস্য ও প্রায় ৫০ জন শ্রমিক আহত হয়েছে বলে জানা গেছে।

বৃহস্পতিবার আবারও একই দাবিতে সড়কে নেমেছেন শ্রমিকরা।

নারায়ণগঞ্জ শিল্প পুলিশ-৪-এর পরিদর্শক (ইন্টেলিজেন্স) শেখ বশির আহমেদ বলেন, সকালে তারা বিক্ষিপ্তভাবে সড়কে নেমে অবরোধের চেষ্টা করে। আমরা তাদের সরিয়ে দিয়েছি। এখন পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। বড় এলাকা তো, তারা বিভিন্নভাবে জড়ো হতে চেষ্টা করছে। তিনি আরও জানান, মালিকপক্ষের সাথে কথা হয়েছে। তারা আগামী বুধবার পাওনা পরিশোধ করবে বলে প্রতিশ্রুতি দিয়েছে। শ্রমিকরা তা না মেনে সড়কে বিশৃঙ্খলা করার চেষ্টা করছে।

এমবি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *