মঙ্গলবার ২৫, জানুয়ারী ২০২২
EN

কাপ্তান বাজারে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের পাশে আমরা থাকবো: দেলাওয়ার হোসেন

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিশে শুরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সহকারি সেক্রেটারি মুহা. দেলাওয়ার হোসেন আজ ৮ জানুয়ারি ২০২২ ঢাকা ওয়ারির কাপ্তান বাজারে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনাস্থল পরিদর্শন করেন।

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিশে শুরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সহকারি সেক্রেটারি মুহা. দেলাওয়ার হোসেন আজ ৮ জানুয়ারি ২০২২ ঢাকা ওয়ারির কাপ্তান বাজারে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনাস্থল পরিদর্শন করেন।

তিনি নিহত ও ক্ষতিগ্রস্তদের সার্বিক খোঁজখবর নেন। এসময় তার সাথে আরও উপস্থিত ছিলেন জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের মজলিশে শুরা সদস্য এস এম আহসান উল্লাহ, ওয়ারী থানা আমীর কামরুল আহসান হাসান, থানা সেক্রেটারি মোহতাছিম বিল্লাহ, আব্দুল লতিফ, মোঃ ফারুক হোসাইন, জাহাঙ্গীর হোসেন, মহিউদ্দিন বাবুল সহ স্থানীয় জামায়াত নেতৃবৃন্দ।

দেলাওয়ার হোসেন বলেন, অগ্নিকা-ে ক্ষতিগ্রস্ত এই স্থানটি মূলত একটি কাঁচাবাজার। এখানে অনেক ক্ষুদ্র সাধারণ ব্যবসায়ীর দোকান বা ক্ষুদ্র মুদি দোকান ছিলো। এখান থেকেই এসব মানুষের দৈনিক রুটি রুজির ব্যবস্থা হয়ে থাকে। এই দোকান গুলো পুড়ে যাওয়ার কারণে গতকাল থেকে এসব মানুষ মানবেতর জীবন যাপন করছে।

এ অবস্থায় এসব দোকানীদের ক্ষতি লাঘবে সরকারের সাহায্য সহায়তা পাওয়া জরুরি। না হলে এসব মানুষের পরিবার নিয়ে জীবনযাপন করা দূর্বিষহ হয়ে পড়বে। এটা অত্যন্ত কঠিন একটা সময় দোকান মালিকদের জন্য। আমরা বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের পক্ষ হতে এখানে এসেছি।

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের আমীর নূরুল ইসলাম বুলবুল এসব ক্ষতিগ্রস্তদের পাশে থাকার জন্য আমাদেরকে নির্দেশনা দিয়েছেন।

যেসব ব্যক্তিগণ এখানে দোকানদারী করতেন অতি দ্রুত ক্ষতি পুষিয়ে যেন স্বাভাবিক জীবনযাপন করতে পারেন তার জন্য এসব ক্ষতিগ্রস্ত ব্যক্তিদের পাশে সহযোগিতা নিয়ে আমরা আছি এবং ভবিষ্যতেও থাকবো ইনশাআল্লাহ।

দেলাওয়ার হোসেন আরও বলেন, সকল মানুষের জন্য নিরাপদ ও কর্মক্ষেত্র অগ্নিনির্বাপক সিস্টেমে তৈরী করা জরুরি। মানুষের নিরাপদ কর্মক্ষেত্র ও তাৎক্ষণিক যেকোন সমস্যার স্থায়ী সমাধানকল্পে কর্মীদের জীবন রক্ষায় কার্যকর পদক্ষেপ গ্রহণ করার ব্যবস্থা রাখা উচিৎ।

তিনি দোয়া করেন যেন মহান আল্লাহ ক্ষতিগ্রস্ত সকলকে ধৈর্য ধারণ করার তাওফিক দেন ও হেফাজত করেন। ( প্রেস বিজ্ঞপ্তি)

এইচএন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *