শুক্রবার ৩, ডিসেম্বর ২০২১
EN

কাপাসিয়ায় সাংবাদিকের ওপর হামলাকারীদের গ্রেফতার ও শাস্তি দাবি বিএফইউজের

গাজীপুরের কাপাসিয়ায় পেশাগত দায়িত্ব পালনকালে ইউপি চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের হামলায় সাংবাদিক আহত হবার ঘটনায় গভীর উদ্বেগ এবং তীব্র নিন্দা জানিয়েছে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে)।

রোববার (৩১ অক্টোবর) বিএফইউজে সভাপতি এম আবদুল্লাহ ও মহাসচিব নুরুল আমিন রোকন এক বিবৃতিতে এই দাবি জানান।

সাংবাদিক নেতৃদ্বয় বলেন, “কাপাসিয়ায় নির্বাচনী আচরণবিধি লংঘনের কারণে নির্বাহী ম্যাজিস্ট্রেট জরিমানাকে কেন্দ্র করে গোলযোগের ছবি তোলার সময় আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থীর কর্মী-সমর্থকদের হামলায় যুগান্তরের কাপাসিয়া প্রতিনিধি খোরশেদ আলম গুরুতর আহত হয়েছেন। জানা গেছে, আচরণবিধি ভঙ্গের দায়ে শনিবার বিকেলে চাঁদপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মিজানুর রহমান খানকে ১০ হাজার টাকা জরিমানা করেন কাপাসিয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রোবাইয়া ইয়াসমিন তমার নেতৃত্বাধীন ভ্রাম্যমান আদালত। কিন্তু জরিমানা না দিয়ে মিজানুর রহমানের কর্মী-সমর্থকরা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও পুলিশ সদস্যদের গাড়ি ঘিরে ফেলে। খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে গিয়ে ঘটনার দৃশ্য ধারণ করতে থাকেন সাংবাদিক খোরশেদ আলম। এ সময় মিজানুর রহমানের নির্দেশে তার কর্মী-সমর্থকরা সাংবাদিক খোরশেদের ওপর হামলা করে। হামলাকারীরা তাকে কিলঘুষি ও লাথি মেরে একটি ভিডিও ক্যামেরা, দুটি স্মার্ট মোবাইল ফোন ছিনিয়ে নিয়ে যায়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে গাজীপুরে শহীদ তাজউদ্দিন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে। খোরশেদ আলম যুগান্তরসহ আনন্দ টেলিভিশনের কাপাসিয়া প্রতিনিধি হিসেবে কর্মরত আছেন।”

নেতৃদ্বয় বলেন, প্রশাসন ও পুলিশের উপস্থিতিতে পেশাগত দায়িত্ব পালনরত একজন সাংবাদিকের ওপর এ ধরনের হামলা সাংবাদিক সমাজের উদ্বেগ ও উৎকণ্ঠাকে বাড়িয়ে দিয়েছে। প্রশাসনের লোকজন সাংবাদিকের নিরাপত্তা দিতে ব্যর্থ হয়েছেন, যা নাগরিক নিরাপত্তা এবং স্বাধীন গণমাধ্যমের জন্য হুমকি বলে উল্লেখ করেন নেতারা।

বিবৃতিতে অনতিবিলম্বে হামলায় জড়িত এবং তাদের মদদদানকারীদের গ্রেফতার করে বিচারের মুখোমুখি করার মাধ্যমে স্বাধীন সাংবাদিকতার সুস্থ পরিবেশ নিশ্চিত করার দাবি জানানো হয়।প্রেস বিজ্ঞপ্তি

এমবি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *