সোমবার ৬, ডিসেম্বর ২০২১
EN

করোনায় বিশ্বে একদিনে সাড়ে ৭ হাজার মৃত্যু

২৪ ঘণ্টায় করোনায় বিশ্বজুড়ে মারা গেছেন ৭ হাজার ৫৫৭ জন। পাশাপাশি, এই দিন এ রোগে আক্রান্ত হয়েছেন ৪ লাখ ৯৯ হাজার ৯৬১ জন ব্যক্তি।

২৪ ঘণ্টায় করোনায় বিশ্বজুড়ে মারা গেছেন ৭ হাজার ৫৫৭ জন। পাশাপাশি, এই দিন এ রোগে আক্রান্ত হয়েছেন ৪ লাখ ৯৯ হাজার ৯৬১ জন ব্যক্তি।

শনিবার (৬ নভেম্বর) করোনায় মৃত্যু ও সুস্থ হয়ে ওঠাদের হালনাগাদ তথ্য প্রদানকারী ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার্স এ তথ্য জানিয়েছে।

গতকাল শুক্রবার করোনায় বিশ্বে মারা গিয়েছিলেন ৭ হাজার ৬১৪ জন এবং নতুন আক্রান্ত রোগীর সংখ্যা ছিল ৫ লাখ ১৭ হাজার ২৮৭।

শুক্রবার করোনায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্র ও রাশিয়ায়। ওয়ার্ল্ডোমিটার্সের তথ্য মতে, শুক্রবার যুক্তরাষ্ট্রে মারা গেছেন ১ হাজার ২২৫ জন। এছাড়া এইদিন দেশটিতে করোনায় আক্রান্ত হয়েছেন ৮০ হাজার ৬২৬ জন। দৈনিক সংক্রমণেও অবশ্য এ দিন বিশ্বের দেশসমূহের মধ্যে শীর্ষে ছিল যুক্তরাষ্ট্র।

অন্যদিকে, বিশ্বের বৃহত্তম দেশ রাশিয়ায় শুক্রবার করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ১৯২ জন এবং এ রোগে আক্রান্ত হয়েছেন ৪০ হাজার ৭৩৫ জন।

২০২০ সালে মহামারি শুরুর পর থেকে এ পর্যন্ত বিশ্বে করোনায় মারা গেছেন মোট ৫০ লাখ ৫৩ হাজার ২৫০ জন এবং আক্রান্ত হয়েছেন মোট ২৪ কোটি ৯৮ লাখ ২১ হাজার ২০৩ জন। করোনায় আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়ে উঠেছেন মোট ২২ কোটি ৬১ লাখ ৭০ হাজার ৮৪৪ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর গত বছরের ১১ মার্চে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

এমআর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *