বৃহস্পতিবার ২৭, জানুয়ারী ২০২২
EN

করোনায় আক্রান্ত পরিচালক সৃজিত

ভারতের পশ্চিমবঙ্গের জনপ্রিয় চলচ্চিত্র নির্মাতা সৃজিত মুখোপাধ্যায় করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। নতুন বছরের প্রথম দিনেই এ নির্মাতার করোনায় আক্রান্ত হওয়ার খবর আসে।

ভারতের পশ্চিমবঙ্গের জনপ্রিয় চলচ্চিত্র নির্মাতা সৃজিত মুখোপাধ্যায় করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। নতুন বছরের প্রথম দিনেই এ নির্মাতার করোনায় আক্রান্ত হওয়ার খবর আসে। নিজেই টুইট করে সবাইকে এ খবর জানিয়েছেন সৃজিত।

শনিবার টুইটারে তিনি জানান, ‘কোভিডে আক্রান্ত আমি। নিজেকে সকলের থেকে আলাদা রেখেছি। গত ৭২ ঘণ্টার মধ্যে যারা আমার সংস্পর্শে এসেছেন, দয়া করে নিজেদের কোভিড পরীক্ষা করিয়ে নেবেন।’

ভারতীয় সংবাদমাধ্যমকে সৃজিত জানিয়েছেন, তার স্ত্রী রাফিয়াত রশিদ মিথিলা এবং মেয়ে আয়রা খান আলাদা ঘরে থাকছেন। একই বাড়িতে কোয়ারেন্টাইনে রয়েছেন সৃজিত।

গতকাল বলিউড অভিনেত্রী ম্রুনাল ঠাকুর কোভিডে আক্রান্ত হওয়ার খবর দেয়ার পরেই টলিউডের সুরকার জিৎ জানান, তিনিও একই রোগে আক্রান্ত। তার ঘণ্টা খানেকের মধ্যে সৃজিতের কোভিড হওয়ার খবর পাওয়া গেল।

এদিকে ভারতে ফের ঊর্ধ্বমুখী করোনা সংক্রমণ। দেশটিতে বছরের শেষ দিন ৩১ ডিসেম্বর মাত্রা ছাড়িয়েছে করোনা আক্রান্তের সংখ্যা। আর তাই সংক্রমণ ঠেকাতে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে অস্থায়ী হাসপাতাল বানানোসহ পাঁচ দফা নির্দেশনা দিয়ে চিঠি পাঠানো হয়েছে।

সব রাজ্যকে পাঠানো চিঠিতে ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের কেন্দ্রীয় স্বাস্থ্য সচিব রাজেশ ভূষণ বেশ কিছু নিয়ম মেনে চলার পরামর্শ দিয়েছেন। অস্থায়ী হাসপাতাল তৈরি ছাড়াও সব জেলা স্তরে কন্ট্রোল রুম তৈরি করার নির্দেশ দেয়া হয়েছে এ চিঠিতে।

একইসাথে কোয়ারেন্টাইনে থাকা রোগীদের ওপর বিশেষ নজরদারি রেখে প্রয়োজনে হাসপাতালে ভর্তি করা এবং কোভিড চিকিৎসার জন্য অক্সিজেন, ওষুধসহ পরিকঠামো বাড়ানোরও নির্দেশ দেয়া হয়েছে। এছাড়া সংক্রমণ ঠেকাতে কোভিড আক্রান্তদের সংস্পর্শে কারা ছিলেন এবং তাদের নিভৃতবাসে পাঠানোর দিকেও বিশেষ নজর রাখার নির্দেশ দেয়া হয়েছে।

দেশটির পশ্চিমবঙ্গ রাজ্যে গত ছয় দিনে দৈনিক আক্রান্তের সংখ্যা ১০ গুণ বেশি বৃদ্ধি পেয়েছে। আর শুধু কলকাতায় দৈনিক আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে দুই হাজার।

এবিএস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *