বৃহস্পতিবার ২৬, মে ২০২২
EN

করোনায় গত ২৪ ঘণ্টায় আরও ১৭ মৃত্যু

করোনাভাইরাসের (কোভিড ১৯) সংক্রমণ বেড়েই চলেছে বাংলাদেশে। গত ২৪ ঘণ্টায় (শুক্রবার সকাল ৮টা থেকে শনিবার সকাল ৮টা পর্যন্ত) দেশে আরও ১৭ জনের মৃত্যু হয়েছে।

করোনাভাইরাসের (কোভিড ১৯) সংক্রমণ বেড়েই চলেছে বাংলাদেশে। গত ২৪ ঘণ্টায় (শুক্রবার সকাল ৮টা থেকে শনিবার সকাল ৮টা পর্যন্ত) দেশে আরও ১৭ জনের মৃত্যু হয়েছে।

একই সময়ে আক্রান্ত রোগী হিসেবে নতুন করে শনাক্ত হয়েছেন আরও ৯ হাজার ৬১৪ জন। এ নিয়ে দেশে শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়ালো ১৬ লাখ ৭৪ হাজার ২৩০ জনে।

এর মধ্যে মারা গেছেন ২৮ হাজার ২০৯ জন। এর আগের দিন (২১ জানুয়ারি) ১১ হাজারের বেশি শনাক্ত ও ১২ জনের মৃত্যু হয়।

আজ শনিবার (২২ জানুয়ারি) স্বাস্থ্য অধিদপ্তরের করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সরকারি-বেসরকারি ৮৫৭টি ল্যাবরেটরিতে ৩৪ হাজার ২০৭ জনের নমুনা সংগ্রহ ও ৩৪ হাজার ৩১১টি নমুনা পরীক্ষা করা হয়।

এতে শনাক্ত হন ৯ হাজার ৬১৪ জন। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ২৮ দশমিক শূন্য ২ শতাংশ।

এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়িয়েছে ১ কোটি ২০ লাখ ৮২ হাজার ২৬টি। এতে মোট শনাক্ত হয় ১৬ লাখ ৭৪ হাজার ২৩০ জন। নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের মোট হার ১৩ দশমিক ৮৬ শতাংশ।

২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে ৬ জন নারী ও ১১ জন পুরুষ। মারা যাওয়াদের বিভাগওয়ারি বিশ্লেষণে দেখা যায়, ঢাকা বিভাগে ১১ জন, চট্টগ্রাম ও খুলনায় ২ জন করে এবং বরিশাল ও ময়মনসিংহ বিভাগে একজন করে মারা গেছেন। এছাড়া বাকি তিন বিভাগে কারও মৃত্যু হয়নি।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, একদিনে সেরে উঠেছেন ৪৮২ জন। এ নিয়ে করোনায় আক্রান্ত হওয়ার পর চিকিৎসা শেষে সুস্থ হয়ে উঠেছেন মোট ১৫ লাখ ৫৬ হাজার ৭৯ জন।

উল্লেখ্য, ২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয় এবং এর ১০ দিন পর করোনায় প্রথম রোগীর মৃত্যু হয়।

এইচএন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *