সোমবার ৬, ডিসেম্বর ২০২১
EN

করোনা: বিশ্বে প্রাণ গেলো আরও সাড়ে ৬ হাজার

করোনায় বিশ্বজুড়ে গত ২৪ ঘণ্টায় আরও ৬ হাজার ৫০২ জনের মৃত্যু এবং ৪ লাখ ৯৫ হাজার ৩০৪ জন আক্রান্ত হয়েছেন।

করোনায় বিশ্বজুড়ে গত ২৪ ঘণ্টায় আরও ৬ হাজার ৫০২ জনের মৃত্যু এবং ৪ লাখ ৯৫ হাজার ৩০৪ জন আক্রান্ত হয়েছেন।

শুক্রবার (১২ নভেম্বর) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের পাওয়া সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত করোনায় মোট ২৫ কোটি ২৬ লাখ ১৯ হাজার ৮৫৩ জন আক্রান্ত হয়েছেন। এরমধ্যে মৃত্যু হয়েছে ৫০ লাখ ৯৪ হাজার ৮৬০ জনের।

এদিকে গত ২৪ ঘণ্টায় করোনায় জার্মানিতে আক্রান্ত হয়েছেন ৫০ হাজার ৩৭৭ জন এবং মারা গেছেন ২২৩ জন। রাশিয়ায় মারা গেছেন ১ হাজার ২৩৭ জন এবং সংক্রমিত হয়েছেন ৪০ হাজার ৭৫৯ জন। যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ৪৩ হাজার ৫৯৬ জন এবং মারা গেছেন ৫৩৯ জন। যুক্তরাজ্যে সংক্রমিত হয়েছেন ৪২ হাজার ৪০৮ জন এবং মারা গেছেন ১৯৫ জন। ব্রাজিলে মারা গেছেন ২৪৩ জন এবং সংক্রমিত হয়েছেন ১৫ হাজার ১৪৪ জন। ভারতে মারা গেছেন ১৯৫ জন এবং আক্রান্ত হয়েছেন ২ হাজার ৩৯০ জন।

এছাড়া করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ইরানে ১২৩ জন, তুরস্কে ১৯৭ জন, ইউক্রেনে ৬৫২ জন, মেক্সিকোতে ২৬৪ এবং পোল্যান্ডে ২৭৪ জন মারা গেছেন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর গত বছরের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।

এমআর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *