সোমবার ২৭, জুন ২০২২
EN

কলকাতার নির্বাচন, ফের ভোট গ্রহণের দাবি বিজেপির

কলকাতায় বিক্ষিপ্ত সহিংসতার মধ্যে গতকাল রবিবার ( ১৯ ডিসেম্বর) কলকাতা পৌরসভার ভোটগ্রহণ হয়েছে। এদিকে কারচুপির অভিযোগ এনে নতুন করে ভোটগ্রহণের দাবি তুলেছে বিজেপি।

কলকাতায় বিক্ষিপ্ত সহিংসতার মধ্যে গতকাল রবিবার ( ১৯ ডিসেম্বর) কলকাতা পৌরসভার ১৪৪ ওয়ার্ডে ভোটগ্রহণ হয়েছে। গড়ে ভোট পড়েছে প্রায় ৬৪ শতাংশ।

আগামীকাল মঙ্গলবার ( ২১ ডিসেম্বর) ফল ঘোষণা করা হবে।

এদিকে কারচুপির অভিযোগ এনে নতুন করে ভোটগ্রহণের দাবি তুলেছে বিজেপি। একই অভিযোগ এনেছে জাতীয় কংগ্রেস এবং বামেরাও। ভোটগ্রহণের পর নির্বাচন কমিশনের সামনে বিক্ষোভ দেখায় বিজেপি।

তবে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি ভোট দেওয়ার পর বলেন, সব জায়গায় প্রার্থী না দিতে পেরে নাটক করছে বিরোধীরা। ভোট হয়েছে উত্সবের মেজাজে।

যদিও মমতার দাবি মানতে নারাজ রাজ্য বিজেপির সভাপতি সুকান্ত মজুমদার। তিনি বলেছেন, আমরা এই নির্বাচনকে নির্বাচন বলেই মনে করছি না। সেই পরিবেশ নেই। সব ওয়ার্ডে পুনর্নির্বাচন হওয়া উচিত!

গতকাল রবিবার সকালে মধ্য কলকাতার শিয়ালদা এবং বেলেঘাটায় বোমা বিস্ফোরণের ঘটনা ঘটে। তাতে বেশ কয়েক জন আহত হন। দক্ষিণ কলকাতার যাদবপুর-সংলগ্ন অঞ্চলে বুথ এজেন্টদের বসতে না দেওয়ার অভিযোগ এনে পথ অবরোধ করে বামেরা।

এদিন বিকেলে ৮৬ নম্বর ওয়ার্ডের বিজেপি প্রার্থী সপ্তর্ষী লাহিড়ির ওপর কিছু দুষ্কৃতী হামলা চালায়। তাকে হাসপাতালে ভর্তি করতে হয়।

৭৫ নম্বর ওয়ার্ডে অভিযোগ ওঠে সিপিএম প্রার্থী ফৈয়াজ আহমেদ খানের গাড়ি ভাঙচুরের। মাড়োয়ারি স্কুলে বুথ ভাঙচুরের অভিযোগ উঠেছে।

এদিন দুপুরে বিকেলে ভবানীপুরের মিত্র ইনস্টিটিউশনে ভোট দেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। তার কিছুক্ষণ আগে মিত্র ইনস্টিটিউশনেই ভোট দিয়ে যান তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক ব্যানার্জি।

সকালে সপরিবারে চেতলা বয়েজ স্কুলে ভোট দেন বিদায়ি মেয়র তথা মন্ত্রী ফিরহাদ হাকিম।

এইচএন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *