মঙ্গলবার ১৬, অগাস্ট ২০২২
EN

কৃষ্ণাঙ্গের শরীরে পুলিশের ৬০ গুলি, উত্তাল ওহাইও

যুক্তরাষ্ট্রের ওহাইওতে এক কৃষ্ণাঙ্গ চালকের ওপর পুলিশের ৯০ রাউন্ড গুলি চালানোর পর তার শরীরে ৬০টিরও বেশি গুলি পাওয়া গেছে।

পুলিশের দাবি, গত সোমবার (২৭ জুন) রাতে ট্রাফিক সিগন্যাল ভেঙে জেল্যান্ড ওয়াকার নামে এক কৃষ্ণাঙ্গ চালক দ্রুত গতিতে গাড়ি চালিয়ে যাচ্ছিলেন। পুলিশ তার পিছু নিয়ে গাড়ি থামাতে বলে। কিন্তু ওই কৃষ্ণাঙ্গ যুবক গাড়ি না থামিয়ে গুলি ছোড়েন। তারপর গাড়ি থেকে নেমে পালানোর চেষ্টা করেন। পালানোর সময়ে ফের গুলি চালাতে পারেন এমন সন্দেহে আমরা গুলি চালাতে বাধ্য হই। যদিও কৃষ্ণাঙ্গ যুবকটির গুলি করার প্রমাণ দিতে পারেনি পুলিশ।

কৃষ্ণাঙ্গ যুবক জেল্যান্ড পরিবারের আইনজীবীর দাবি করেছেন, পুলিশ সেদিন প্রায় ৯০ রাউন্ড গুলি চালিয়েছিল। যার মধ্যে অন্তত ৬০টি জেল্যান্ডের শরীর ঢুকেছে। অসংখ্য গুলিতে তার মুখমণ্ডলও ঝাঁঝরা হয়ে গিয়েছিল।

এদিকে এ ঘটনার পর থেকে দেশটির বিভিন্ন শহরে বেশ বিক্ষোভ মিছিল করছে সাধারণ মার্কিনিরা। ধীরে ধীরে এই বিক্ষোভ বড় হচ্ছে। হামলার আশঙ্কায় শহরের পুলিশ সদর দফতরের সামনে বাড়তি কাঁটাতার ও ব্যারিকেড লাগানো হয়েছে।

পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে শহরবাসীকে শান্ত থাকার আর্জি জানিয়েছেন পুলিশ কমিশনার ও মেয়র। সূত্র : ইয়াহু নিউজ, এএফপি, আনন্দবাজার।

এবিএস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *