মঙ্গলবার ৪, অক্টোবর ২০২২
EN

ক্ষোভ ও ডিস মালিকের নির্দেশে রানা হত্যায় জড়ায় তারেক : র‍্যাব

রমনা থানা ছাত্রলীগের সাবেক সহসভাপতি মাহবুবুর রহমান রানা হত্যা মামলার আসামি মো. ইকবাল হোসেন তারেককে (৩৮) গ্রেপ্তার করেছে র‌্যাব।

শুক্রবার (২৩ সেপ্টেম্বর) দুপুরে কারওয়ান বাজার র‌্যাবের মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান র‌্যাব-৩ এর অধিনায়ক লে. কর্নেল আরিফ মহিউদ্দিন আহমেদ।

তিনি জানান, বৃহস্পতিবার দিবাগত রাতে ঢাকার কেরানীগঞ্জ থেকে তারেককে গ্রেপ্তার করা হয়। তিনি চাঁদপুর সদরের উত্তর ইছুলীর নুরুল ইসলামের ছেলে।

আরিফ মহিউদ্দিন বলেন, তারেক ২০১১ সাল থেকে ২০১৪ সালে রানা হত্যাকাণ্ডের পূর্ব পর্যন্ত সুইফ ক্যাবল লিমিটেড নামে একটি ডিস ব্যবসাপ্রতিষ্ঠানে চাকরি করতেন। একই সঙ্গে মাদক ব্যবসা করতেন তিনি। একপর্যায়ে মাদকসহ পুলিশের হাতে গ্রেপ্তার হন। এর জন্য নিহত রানা গ্রুপের বিরুদ্ধে ক্ষোভ ছিল তার। এ ছাড়া ব্যবসায়িক দ্বন্দ্ব থেকে ডিস মালিকের নির্দেশে রানা হত্যাকাণ্ডে অংশ নেয় তারেক।

গত ২০১৪ সালের ২৩ জানুয়ারি সন্ধ্যায় মগবাজার এলাকায় বাটার গলির মুখে মাহবুবুর রহমান রানাকে কুপিয়ে হত্যা করে পালিয়ে যায় তারেক ও তার সহযোগীরা।

র‍্যাবের এই কর্মকর্তা জানান, তারেক হত্যাকাণ্ড ঘটিয়ে প্রথমে চাঁদপুরে চলে যান এবং পরে যশোরে গিয়ে মাদক ব্যবসায় জড়ান। ২০১৯ সালে আবার ঢাকায় এসে তারেক মাদক ব্যবসা চালাতে থাকেন। মাদকসহ একাধিকবার গ্রেপ্তার হলেও নিজের ও বাবার নাম বদলে ফেলে। এতে সে রানা হত্যা মামলার দায় হতে পার পেয়ে যান।

তারেকের বিরুদ্ধে মোট চারটি মামলা রয়েছে বলেও জানায় র‍্যাব।

এবিএস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *