রবিবার ৩, জুলাই ২০২২
EN

কুসিক নির্বাচন : প্রতীক পেয়েই প্রচারে প্রার্থীরা

কাঙ্ক্ষিত প্রতীক পেয়েছেন কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে (কুসিক) অংশ নেওয়া প্রার্থীরা। শুক্রবার (২৭ মে) সকাল ১০টায় জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে মেয়র ও কাউন্সিল প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেন রিটার্নিং কর্মকর্তা মো. শাহেদুন্নবী চৌধুরী। আর প্রতীক পাওয়ার পর পরই প্রার্থীদের অনুসারীরা আনন্দ মিছিলসহ আনুষ্ঠানিক প্রচার শুরু করেছেন।

রিটার্নিং কর্মকর্তা মো. শাহেদুন্নবী চৌধুরী বলেন, প্রতীক আচরণবিধি মেনে প্রার্থীদের প্রচার চালাতে হবে।

কুসিক নির্বাচনে মেয়র পদে এবার পাঁচ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন— আওয়ামী লীগের আরফানুল হক, ইসলামী আন্দোলন বাংলাদেশের মো. রাশেদুল ইসলাম, স্বতন্ত্র প্রার্থী কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক মো. মনিরুল হক সাক্কু, কুমিল্লা মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি মোহাম্মদ নিজাম উদ্দিন এবং কুমিল্লা নাগরিক ফোরামের সভাপতি কামরুল হাসান বাবুল।

অবধারিতভাবেই নৌকা প্রতীক পেয়েছেন আরফানুল হক ও হাতপাখা পেয়েছেন রাশেদুল ইসলাম। এছাড়া স্বতন্ত্র প্রার্থী মো. মনিরুল হক টেবিল ঘড়ি, মোহাম্মদ নিজাম উদ্দিন ঘোড়া ও কামরুল হাসান হরিণ প্রতীক পেয়েছেন।

এ ছাড়া ১০৬ জন সাধারণ কাউন্সিলর ও ৩৬ জন সংরক্ষিত কাউন্সিলর প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ দেওয়া হয়।

প্রতীক কোনো 'ফ্যাক্টর' নয় বলে মন্তব্য করেছেন মেয়রপ্রার্থী মনিরুল হক।

তিনি বলেন, এটা স্থানীয় সরকার নির্বাচন। এখানে প্রতীক বড় কোনো বিষয় নয়। প্রার্থীর আচার-আচরণ দেখে ভোটাররা ভোট দেবেন। কাজের মূল্যায়ন দেখে ভোটাররা ভোট দেবেন। নির্বাচন সুষ্ঠু হলে আমার জয় নিশ্চিত। এ জন্য নির্বাচন কমিশনকে লেভেল প্লেয়িং মাঠ তৈরি করতে হবে।

এমআই

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *