বুধবার ১, ফেব্রুয়ারি ২০২৩
EN

খালেদা জিয়ার খনি দুর্নীতি মামলায় চার্জ শুনানি পেছাল

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ সাত আসামির বিরুদ্ধে বড়পুকুরিয়া কয়লাখনি দুর্নীতি মামলায় চার্জ গঠনের বিষয়ে শুনানির তারিখ আবারও পেছাল। মামলার প্রধান আসামি খালেদা জিয়া অসুস্থ হয়ে হাসপাতালে চিকিৎসাধীন থাকায় এই শুনানি পেছানো হয়।

আজ সোমবার খালেদা জিয়ার আইনজীবী জিয়া উদ্দিন জিয়া এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, আগামী ২৫ সেপ্টেম্বর শুনানির পরবর্তী তারিখ ধার্য করেছেন আদালত।

জিয়া উদ্দিন জানান, কেরানীগঞ্জে ঢাকার বিশেষ জজ আদালত-২ এর ভারপ্রাপ্ত বিচারক সৈয়দা হোসনে আরার আদালতে মামলাটি চার্জ শুনানির জন্য ধার্য ছিল।খালেদা জিয়া অসুস্থ থাকায় শুনানি পেছানোর আবেদন করলে আদালত আবেদন মঞ্জুর করে শুনানির পরবর্তী এ তারিখ ধার্য করেন।

প্রসঙ্গত, বড়পুকুরিয়া কয়লাখনির কয়লা উত্তোলন, ব্যবস্থাপনা ও রক্ষণাবেক্ষণে ঠিকাদার নিয়োগে অনিয়ম এবং রাষ্ট্রের ১৫৮ কোটি ৭১ লাখ টাকার ক্ষতি ও আত্মসাতের অভিযোগে ২০০৮ সালের ২৬ ফেব্রুয়ারি শাহবাগ থানায় মামলাটি করা হয়। ওই বছরের ৫ অক্টোবর ১৬ আসামির বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এরপর ২০০৮ সাল থেকে দীর্ঘ ৯ বছর উচ্চ আদালতের নির্দেশে মামলাটির বিচারকাজ স্থগিত ছিল। সবশেষ ২০১৭ সালের ২৮ মে সেই স্থগিতাদেশ প্রত্যাহার হয়। এরপর থেকে মামলাটি অভিযোগ গঠন শুনানির জন্য রয়েছে। খালেদা জিয়া চিকিৎসাধীন থাকায় কয়েকবার শুনানির তারিখ ধার্য হলেও পেছানো হয়েছে।

এমআর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *