বুধবার ১, ফেব্রুয়ারি ২০২৩
EN

খালেদা জিয়ার জন্মদিনের তারিখ নির্ধারণে শুনানি আজ

আজ বুধবার (১৫ ডিসেম্বর) বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জন্মদিনের তারিখ নির্ধারণে হাইকোর্টের শুনানির জন্য দিন ধার্য করেছেন হাইকোর্ট।

আজ বুধবার (১৫ ডিসেম্বর) বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জন্মদিনের তারিখ নির্ধারণে হাইকোর্টের শুনানির জন্য দিন ধার্য করেছেন হাইকোর্ট।

গতকাল ১৪ ডিসেম্বর মঙ্গলবার উচ্চ আদালতের নির্দেশের প্রেক্ষিতে খালেদা জিয়ার জন্মদিন সংক্রান্ত সব নথি হাইকোর্টে দাখিল করা হয়। পরে বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্টের বেঞ্চ শুনানির জন্য এ দিন ধার্য করেন।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন আইনজীবী নাহিদ সুলতানা যুথি। তাকে সহযোগিতা করেন আইনজীবী শাকিলা রওশন ও সাগুফতা আহমেদ। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিপুল বাগমার।

উল্লেখ্য, ১৩ জুন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জন্মদিন সংক্রান্ত সব নথি তলব করেন হাইকোর্ট। সংশ্লিষ্টদের সব নথি আদালতে দাখিল করতে বলা হয়। একইসঙ্গে ১৫ আগস্ট খালেদা জিয়ার জন্মদিন পালন বন্ধে কর্তৃপক্ষের নিষ্ক্রিয়তা কেন বেআইনি ঘোষণা করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেন আদালত।

চলতি বছরের ৩১ মে খালেদা জিয়ার ভিন্ন ভিন্ন জন্মদিনের বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় রিট দায়ের করেন সুপ্রিম কোর্টের আইনজীবী নাহিদ সুলতানা যুথি। রিটে স্বরাষ্ট্র সচিব, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় সচিব, পুলিশের মহাপরিদর্শক (আইজিপি), ঢাকা মহানগর পুলিশ কমিশনার, গুলশান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এবং খালেদা জিয়াকে বিবাদী করা হয়।

এবিএস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *