বৃহস্পতিবার ৩০, জুন ২০২২
EN

খুলনায় ভ্যানচালক হত্যা মামলায় ৩ জনের ফাঁসির আদেশ

খুলনার বটিয়াঘাটা উপজেলার ভ্যানচালক রাশিদুল ইসলাম গাজী (১৭) হত্যা মামলায় তিন আসামিকে মৃত্যুদণ্ডাদেশ দিয়েছেন আদালত।

খুলনার বটিয়াঘাটা উপজেলার ভ্যানচালক রাশিদুল ইসলাম গাজী (১৭) হত্যা মামলায় তিন আসামিকে মৃত্যুদণ্ডাদেশ দিয়েছেন আদালত। পাশাপাশি আসামিদের প্রত্যেককে রাশিদুল হত্যার পর লাশ গুম করার চেষ্টার কারণে ২০১ ধারায় সাত বছর করে সশ্রম কারাদণ্ড ও প্রত্যেককে ২০ হাজার টাকা করে জরিমানা এবং একই সঙ্গে হত্যাকাণ্ডের সঙ্গে যুক্ত থাকায় ৩০২ ধারায় প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

খুলনা জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মশিউর রহমান চৌধুরী আজ বৃহস্পতিবার এ রায় ঘোষণা করেন।

দণ্ড পাওয়া ব্যক্তিরা হলেন মো. রবিউল ইসলাম, বনি আমিন শেখ ও মো. শহিদুল ইসলাম। তিনজনই রায় ঘোষণার সময় আদালতে উপস্থিত ছিলেন।

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, ২০১৯ সালের ১৯ আগস্ট রাশিদুল ইসলাম গাজী বটিয়াঘাটার জয়পুর গ্রামের নিজ বাসা থেকে বের হয়ে নিখোঁজ হন। পরদিন সকালে পুলিশ আমির হামজার বাগানের পাশ থেকে তাঁর মস্তকবিহীন লাশ উদ্ধার করে। এরপর রাশিদুলের বাবা হালিম গাজী বাদী হয়ে বটিয়াঘাটা থানায় অজ্ঞাতপরিচয় ব্যক্তিদের নামে হত্যা মামলা করেন। ২১ আগস্ট সকালে পুলিশ রাশিদুলের মস্তক উদ্ধার করে। এই মামলার তদন্ত শেষে পুলিশ চলতি বছরের ১৪ জানুয়ারি তিনজনের নামে আদালতে অভিযোগপত্র দাখিল করে। গত ২৭ সেপ্টেম্বর থেকে সাক্ষ্য শুরু হয়ে ৯ কার্যদিবসে শেষ হয়। মোট ১৩ কার্যদিবসে আজ তিন আসামির উপস্থিতিতে রায় ঘোষণা করা হয়।

রাষ্ট্রপক্ষে পিপি এনামুল হক, আসামিপক্ষে অ্যাডভোকেট গাজী রাজু আহমেদ ও মঞ্জিল হোসেন মামলাটি পরিচালনা করেন।

এমআর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *