শুক্রবার ৩, ফেব্রুয়ারি ২০২৩
EN

গণতান্ত্রিক আন্দোলনের মাধ্যমে জনগণের ন্যায্য অধিকার আদায় করতে হবে : ড. হেলাল উদ্দিন

নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে রাজধানীতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের ডেমরা থানা।

কেন্দ্রীয় মজলিশে শুরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সহকারী সেক্রেটারি অ্যাডভোকেট ড. মোঃ হেলাল উদ্দিনের নেতৃত্বে আজ ২৭ মার্চ ২০২২ রবিবার সকালে বিক্ষোভ মিছিলটি রাজধানীর ডেমরা-কোনাপাড়া মোড় থেকে শুরু হয়ে আশেপাশের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে এক প্রতিবাদ সমাবেশের মাধ্যমে শেষ হয়।

বিক্ষোভ মিছিলে আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য আবু ওয়াফি, মহানগরী দক্ষিণের মজলিশে শুরা সদস্য এম আলী, আবু মিদহাত, কে এম এম হুসাইন সহ ডেমরা থানার বিভিন্ন পর্যায়ের জামায়াত নেতৃবৃন্দ।

বিক্ষোভ মিছিল প্রতিবাদ সমাবেশে অ্যাডভোকেট ড. মোঃ হেলাল উদ্দিন বলেন, দেশে সরকার থাকার পরেও কেন দ্রব্যমূল্য বার বার উর্ধ্বমুখী হচ্ছে, জনগণের কাছে তার সঠিক জবাব দিতে হবে। ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার ১০ টাকা কেজি চাল দিতে চেয়েছিল অথচ তা আজ বেড়ে ৭০ টাকায় পৌঁছেছে।

এই সরকার ক্ষমতায় আসার শুরুতেও তেলের দাম লিটার প্রতি ১০০ টাকার নিচে ছিলো কিন্তু সে তেল আজ প্রায় ২০০ টাকায় আমরা জনগণ ক্রয় করে খাচ্ছি কেন? আমরা বলতে চাই সরকারের খাম খেয়ালী হঠকারী সিদ্ধান্ত ও ব্যর্থতার কারণেই দেশের সার্বিক মূল্য পরিস্থিতির বড় ধরনের অবনতি হয়েছে। চাল, ডাল, পেয়াজ, তেল সহ নিত্য প্রয়োজনীয় দ্রব্য মূল্য সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার বাইরে চলে গেছে।

তিনি আরও বলেন, এর একটাই সমাধান তা হচ্ছে সকল ব্যর্থতার দায় নিয়ে ক্ষমতাসীন আওয়ামীলীগ সরকারকে জনগণের কাছে পদত্যাগ করতে হবে। অথচ গণবিচ্ছিন্ন এই সরকার নিজেদের অবৈধ ক্ষমতাকে দীর্ঘায়িত করতেই ব্যস্ত। এমতাবস্থায় জনগণ নিরব বসে থাকলে চলবে না।

গণতান্ত্রিক আন্দোলনে তাদের পতন ঘটানোর মাধ্যমে জনগণের ন্যায্য অধিকার আদায় করতে হবে। তিনি এই অবৈধ সরকারের হাত থেকে দেশকে রক্ষার জন্য সকলকে ঐক্যবদ্ধ ভূমিকা পালনের উদাত্ব আহবান জানান। (প্রেস বিজ্ঞপ্তি)

এইচএন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *