শুক্রবার ৩, ডিসেম্বর ২০২১
EN

গণতন্ত্রকে বাঁচাতে একটাই পথ রাস্তায় নেমে আন্দোলন: ডা. জাফরুল্লাহ

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, ইয়াবার মামলায় জামিন হয় কিন্তু খালেদা জিয়া ও সম্পাদক আবুল আসাদের জামিন হয় না। এর চাইতে দুঃখজনক এবং লজ্জাজনক আর কিছু হতে পারে না।

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, ইয়াবার মামলায় জামিন হয় কিন্তু খালেদা জিয়া ও সম্পাদক আবুল আসাদের জামিন হয় না। এর চাইতে দুঃখজনক এবং লজ্জাজনক আর কিছু হতে পারে না।

শুক্রবার (১৩ নভেম্বর) দুপুরে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে আয়োজিত বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে)’র সভাপতি রুহুল আমিন গাজীর নিঃশর্ত মুক্তির দাবিতে এক নাগরিক সমাবেশে তিনি এই কথা বলেন। সমাবেশটি আয়োজন করেছে ‘রুহুল আমিন গাজী মুক্তি পরিষদ’। দৈনিক নয়া দিগন্ত’র সম্পাদক আলমগীর মহিউদ্দিন-এর সভাপতিত্বে সভায় বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন বিএফইউজে ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন ডিইউজে’র নেতারা বক্তব্য রাখেন।

ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, এই যে খালেদা জিয়ার সাথে যে অন্যায় হচ্ছে, সেটা বিএনপি কিভাবে সয়ে যাচ্ছে বুঝতে পারি না। বিএনপিও আন্দোলন করে না, আমরাও করি না। তিনি আরও বলেন, যেখানে ইয়াবার মামলায় সবাই জামিন পেয়ে যায়, খালেদা জিয়ার জামিন হয় না, সম্পাদক আবুল আসাদের জামিন হয় না, এর চেয়ে দুর্ভাগ্যজনক আর কিছু হতে পারে না।

প্রবীণ এই মুক্তিযোদ্ধা বলেন, আরো একটি দুঃখজনক ঘটনা ইদানীং লক্ষ্য করছি। সেটা হলো সংখ্যালঘুর উপর নির্যাতন, তাদের বাড়িঘরে হামলা। একটি স্বাধীন সার্বভৌমত্ব রাষ্ট্রে এর চাইতে খারাপ এবং দূর্ভাগ্যজনক কিছু হতে পারে না। কয়েকজন সংখ্যালঘু নেতা একটা ভয়ানক অভিযোগ এনেছেন। তারা মনে করেছেন কয়েকজন আলেম এর মদদ যোগাচ্ছে। অতএব এটা সরকারের দায়িত্ব আলেমদের নামে এধরনের অপবাদ দেয়াটা মোটেও ভালো দিক না।

জাফরুল্লাহ চৌধুরী বলেন, আজকে আপনারা অনেকে বলেছেন বাংলাদেশের গণতন্ত্র কবরে শায়িত। এখন আমরা অপেক্ষায় আছি ‘আল্লাহু আকবার’ বলে মাটিচাপা দিবো না ‘হরিবোল’ বলে আগুনে পোড়াবো। তাই এটাকে মাটি থেকে উঠাতে হলে, গণতন্ত্রকে বাঁচাতে হলে একটা মাত্র পথ আছে। আমাদের সকলকে রাস্তায় নেমে আন্দোলন করতে হবে।

এমবি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *