রবিবার ২৩, জানুয়ারী ২০২২
EN

জনকণ্ঠ পত্রিকায় জামায়াত সম্পর্কে মিথ্যা খবর প্রচার করার তীব্র নিন্দা জানিয়েছে মতিউর রহমান আকন্দ

৭ ডিসেম্বর দৈনিক জনকণ্ঠ পত্রিকার শেষ পৃষ্ঠায় “অরাজকতা সৃষ্টির নীলনকশা জামায়াতের” শিরোনামে প্রকাশিত প্রতিবেদনে জামায়াতে ইসলামীর বিরুদ্ধে যে মিথ্যা খবর প্রকাশিত হয়েছে তার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ জামায়াতে ইসলামী।

৭ ডিসেম্বর দৈনিক জনকণ্ঠ পত্রিকার শেষ পৃষ্ঠায় “অরাজকতা সৃষ্টির নীলনকশা জামায়াতের” শিরোনামে প্রকাশিত প্রতিবেদনে জামায়াতে ইসলামীর বিরুদ্ধে যে মিথ্যা খবর প্রকাশিত হয়েছে তার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও কেন্দ্রীয় প্রচার বিভাগের সেক্রেটারি জনাব মতিউর রহমান আকন্দ ৭ ডিসেম্বর প্রদত্ত এক বিবৃতিতে বলেন,

“৭ ডিসেম্বর দৈনিক জনকণ্ঠ পত্রিকার শেষ পৃষ্ঠায় ‘অরাজকতা সৃষ্টির নীলনকশা জামায়াতের’ শিরোনামে প্রকাশিত খবরে জামায়াতে ইসলামী সম্পর্কে যেসব কথা বলা হয়েছে তা সম্পূর্ণ মিথ্যা, বানোয়াট এবং রাজনৈতিক দ‚রভিসন্ধিমূলক।

আমরা এ মিথ্যা খবরের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

প্রতিবেদনে ‘গোপনে রাজধানী ঢাকাসহ দেশব্যাপী নেতাকর্মী, ক্যাডারদের সংগঠিত ও সক্রিয় করছে’ এবং ‘মধ্যপ্রাচ্যের কয়েকটি দেশ থেকে এনজিওর মাধ্যমে বিরাট অঙ্কের টাকার ফান্ড সংগ্রহের উদ্যোগ গ্রহণ করা হচ্ছে’ মর্মে জামায়াত সম্পর্কে যেসব আজগুবি তথ্য প্রদান করা হয়েছে তা বাস্তবতা বিবর্জিত এবং পাগলের প্রলাপ ছাড়া আর কিছু নয়। ইতোপূর্বেও সংশ্লিষ্ট প্রতিবেদকের পক্ষ থেকে একই ধরনের রিপোর্ট প্রকাশ করা হয়েছে।

জনমনে বিভ্রান্তি সৃষ্টি করে এ ধরনের অসত্য রিপোর্ট প্রকাশ করা সাংবাদিকতার নীতিমালার সম্পূর্ণ পরিপন্থী। শুধুমাত্র জনমনে জামায়াতের ভাবমর্যাদা নষ্ট করা এবং হীন রাজনৈতিক উদ্দেশ্যে বারবার এ ধরনের মিথ্যা রিপোর্ট প্রকাশ করা হচ্ছে।

ভবিষ্যতে জামায়াতে ইসলামীর বিরুদ্ধে এ ধরনের মিথ্যা, বানোয়াট ও কাল্পনিক খবর প্রকাশ করা থেকে বিরত থাকার জন্য আমি দৈনিক জনকণ্ঠ পত্রিকা কর্তৃপক্ষের প্রতি আহবান জানাচ্ছি।” ( প্রেস বিজ্ঞপ্তি)।

এইচএন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *