শুক্রবার ৩, ফেব্রুয়ারি ২০২৩
EN

জামায়াত মানবতার কল্যাণে কাজ করে যাচ্ছে : বুলবুল

চাঁপাইনবাবগঞ্জ জেলার সদর উপজেলায় আলীনগরের হাজির মোড় এলাকায় রেলে কাটা পড়ার মর্মান্তিক ঘটনায় নিহতদের পরিবারের পাশে দাঁড়িয়েছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের আমীর নূরুল ইসলাম বুলবুল।

জামায়াতে ইসলামী..jpeg

চাঁপাইনবাবগঞ্জ জেলার সদর উপজেলায় আলীনগরের হাজির মোড় এলাকায় রেলে কাটা পড়ার মর্মান্তিক ঘটনায় নিহতদের পরিবারের পাশে দাঁড়িয়েছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের আমীর নূরুল ইসলাম বুলবুল।

তিনি নিহতদের বাসায় ছুটে যান, তাদের খোঁজ-খবর নেন এবং স্বজনদের আর্থিক সহায়তা প্রদান করেন।

গত বৃহস্পতিবার ( ২৭ জানুয়ারি) সকালে নিহত পরিবারের বাসায় যান। এ সময় তিনি বাংলাদেশ জামায়াতে ইসলামীর পক্ষ থেকে নিহত প্রত্যেক পরিবারের হাতে নগদ ৪০ হাজার টাকা তুলে দেন।

জামায়াত নেতা নূরুল ইসলাম বুলবুল নিহতদের আত্মার মাগফিরাত কামনা করে কবর জিয়ারত করেন ও তাদের পরিবার-পরিজনদের ধৈর্য ধারণ এবং শোক কাটিয়ে উঠার তাওফিক কামনা করে পরিবারদের সদস্য ও উপস্থিত জনতাকে নিয়ে মহান রাব্বুল আলামিনের দরবারে দোয়া করেন।

এ সময় আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অধ্যাপক রফিকুল ইসলাম, চাঁপাইনবাবগঞ্জ জেলা আমীর মাওলানা আবু জার গিফারী, পৌর আমীর আবুল হাসান, চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা আমীর অধ্যাপক আমানুল্লাহ, পৌর সেক্রেটারি মুকতার হোসেন, সাবেক কাউন্সিলর রবিউল ইসলাম রবি, চাঁপাইনবাবগঞ্জ শহর শিবির সেক্রেটারি তানভীর আহমেদসহ স্থানীয় জামায়াত ও শিবির নেতৃবৃন্দ।

এ সময় জামায়াত নেতা নূরুল ইসলাম বুলবুল বলেন, জামায়াত কোন ক্ষমতাকেন্দ্রীক ও উচ্চাভিলাষী রাজনৈতিক সংগঠন নয় বরং প্রতিষ্ঠালগ্ন থেকেই জামায়াতে ইসলামী মানবতার কল্যাণে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

ঘুর্ণিঝড়, বন্যাসহ দেশের বিভিন্ন দুর্যোগে জামায়াতে ইসলামী ক্ষতিগ্রস্থ মানুষের পাশে ছুটে আসে এবং তাদের আর্থিক সহযোগিতা প্রদান করে থাকে।

তিনি বলেন, বিপন্ন মানুষের সেবা করাকে আমরা ইবাদাত মনে করে এ দায়িত্ব পালন করে থাকি। তারই ধারাবাহিকতাই আজ আমরা আপনাদের পাশে এসে দাঁড়িয়েছি।

তিনি বলেন, জামায়াতে ইসলামী ন্যায় ও ইনসাফ ভিত্তিক রাষ্ট্র প্রতিষ্ঠা করতে চায়। তা নিশ্চিত হলে কেউ তার অধিকার থেকে বঞ্চিত হবে না।

তিনি আরো বলেন, মৃত্যু পূর্ব নির্ধারিত। আমাদের সর্বাবস্থায় আল্লাহর ফায়সালা মেনে নিতে হবে। আল্লাহ যা দেন তা আমাদের ভালোর জন্যই দেন। আমি দোয়া করি আল্লাহ রাব্বুল আলামীনের দরবারে যাতে সকলকে আল্লাহ জান্নাতুল ফেরদৌস নসীব করেন।

অধ্যাপক রফিকুল ইসলাম বলেন, বাংলাদেশ জামায়াতে ইসলামী দায়িত্ববোধের জায়গা থেকে মানুষের পাশে দাড়ায়।

জামায়াতে ইসলামী এ দেশে কল্যাণ রাষ্ট্র প্রতিষ্ঠা করতে চায়। এই দেশ আধুনিক কল্যাণ রাষ্ট্রে পরিণত হলে সকলের অধিকার নিশ্চিত হবে।

মাওলানা আবু জার গিফারী বলেন, রাসূল (সা:) বলেছেন, যারা দুর্ঘটনায় মৃত্যুবরণ করেন, তাদের মৃত্যু শহীদের মৃত্যু। আল্লাহ তায়ালা যেন, এই ৩ জনকে শহীদের মর্যাদা দেন।

উল্লেখ্য, গত সোমবার সকাল ৮.৩৫ মিনিটে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার আলীনগর হাজীর মোড় এলাকায় চাঁপাইনবাবগঞ্জ রেলওয়ে স্টেশন থেকে ছেড়ে আসা একটি ট্রেন ইঞ্জিন চালিত একটি ভটভটিকে আঘাত করে।

এ সময় সেই ভটভটিতে থাকা ৩ জনই ট্রেনে কাটা পড়ে মৃত্যুবরণ করেন। নিহত ব্যক্তিরা হলেন, ভুতপুকুর এলাকার ফুলচান(৪৫), শেহের আলী (৪৩) ও আমনুরা এলাকার নাইমুল ইসলাম (২৭)। ( প্রেস বিজ্ঞপ্তি)

এইচএন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *