শনিবার ৪, ডিসেম্বর ২০২১
EN

ঢাবিতে করোনার টিকা দেওয়া শুরু

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) মেডিকেল সেন্টারে সোমবার থেকে শুরু হয়েছে করোনার টিকা প্রদান কর্মসূচি।

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) মেডিকেল সেন্টারে সোমবার থেকে শুরু হয়েছে করোনার টিকা প্রদান কর্মসূচি। বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীদের জন্য বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে এই কর্মসূচির উদ্বোধন করেন ভিসি অধ্যাপক ড. আখতারুজ্জামান।

টিকাদান কর্মসূচী আগামী ১৭ অক্টোবর পর্যন্ত চলবে এবং দ্বিতীয় পর্যায়ের (দ্বিতীয় ডোজ) টিকা ১ নভেম্বর থেকে থেকে হবে। অস্থায়ী এই ক্যাম্পে শুধু সিনোফার্মের তৈরি ভেরোসেল টিকা দেয়া হবে বলে জানা গেছে।

টিকাদান কর্মসূচী উদ্বোধন শেষে ভিসি অধ্যাপক ড. আখতারুজ্জামান বলেন, 'আমরা সরকারের কাছে দাবি জানিয়ে আসছিলাম যাতে এমন একটা ব্যবস্থা করা হয়। তা করা হয়েছে এবং এখন শুধু জাতীয় পরিচয়পত্র দিয়ে টিকা দেয়া হচ্ছে।'

তিনি বলেন, 'স্বাস্থ্য অধিদপ্তরের ডিজি আমাদের আশ্বস্ত করেছেন, কিভাবে আরও বিষয়গুলো সহজ করা যায় তা উনি দেখবেন। আর এক ডোজ টিকা যারা নিয়েছেন তাদের বিষয়টিও দেখা হবে।'

সিভিল সার্জন ডা. মইনুল আহসান বলেন, দেশের বেশিরভাগ মানুষকে করোনা প্রতিরোধে যে টিকা দেয়া হয়েছে, সেই সিনোফার্ম টিকা এই মেডিকেল সেন্টারে দেয়া হবে।

সিনোফার্মের টিকা বিশ্ব স্বাস্থ্য সংস্থার অনুমোদিত উল্লেখ করে ডা. মইনুল আহসান কোনো সমস্যা না হওয়ার আশা প্রকাশ করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রো-ভিসি (প্রশাসন) ড. আব্দুস সামাদ, প্রো-ভিসি (শিক্ষা) এ এস এম মাকসুদ কামাল, প্রক্টর এ কে এম গোলাম রব্বানী, কোষাধ্যক্ষ ড. মমতাজউদ্দিনসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন কর্মকর্তা উপস্থিত ছিলেন।

এবিএস

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *