শনিবার ৪, ডিসেম্বর ২০২১
EN

ঢাবিতে হলের তালা ভেঙে প্রবেশ করল শিক্ষার্থীরা

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অমর একুশে হলের তালা ভেঙে প্রবেশ করেছেন শতাধিক শিক্ষার্থী। অক্টোবরের ৫ তারিখে হল খোলার কথা থাকলেও শুক্রবার (০১ অক্টোবর) দুপুর ২টার দিকে জোর করে অমর একুশে হলে ঢুকে পড়েন শিক্ষার্থীরা।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অমর একুশে হলের তালা ভেঙে প্রবেশ করেছেন শতাধিক শিক্ষার্থী।

অক্টোবরের ৫ তারিখে হল খোলার কথা থাকলেও শুক্রবার (০১ অক্টোবর) দুপুর ২টার দিকে জোর করে অমর একুশে হলে ঢুকে পড়েন শিক্ষার্থীরা।

দীর্ঘ দিন হলের বাইরে থাকা শিক্ষার্থীরা এত দিন মেস বা বাসা ভাড়া নিয়ে ক্যাম্পাসের আশপাশে বিভিন্ন জায়গায় থাকতেন। বিশ্ববিদ্যালয় প্রশাসন আগামী ৫ অক্টোবর থেকে হল খুলে দেয়ার কথা থাকলেও অতিরিক্ত মেস ভাড়ার টাকা বাঁচাতেই হলে উঠেছে শিক্ষার্থীরা।

শিক্ষার্থীদের দাবি, সেপ্টেম্বর মাসে সবাই মেস ছেড়ে দিয়েছে। মাত্র পাঁচ দিনের জন্য পুরো মাসের ভাড়া দিতে হবে। তাই অনেকটা বাধ্য হয়েই হলে উঠতে হয়েছে তাদের।

নাম প্রকাশে অনিচ্ছুক একজন শিক্ষার্থী বলেন, আমাদের পিঠ দেয়ালে ঠেকে গেছে। আমরা অসহায় হয়ে হলে উঠতে বাধ্য হয়েছি। মাত্র পাঁচ দিনের জন্য পুরো মাসের ভাড়ার টাকা দিতে হবে তাই আমার মতো অনেকেই মেস ছেড়ে দিয়েছে। এখন হয় ৪ থেকে ৫ দিনের জন্য বাড়ি ফিরে যেতে হবে নয়তো রাস্তায় থাকতে হবে। আমাদের পিঠ দেয়ালে ঠেকে গিয়ে আমরা হলে উঠেছি।

অমর একুশে হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. ইসতিয়াক এম. সৈয়দ বলেন, আমরা এই সমস্যা সমাধানের জন্য ছাত্রদের সঙ্গে বসেছি। এখন আলোচনা চলছে। আলোচনা শেষে আমরা সিদ্ধান্ত জানাতে পারবো।

এমবি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *