বুধবার ১, ফেব্রুয়ারি ২০২৩
EN

ঢাবির সূর্যসেন হল থেকে অস্ত্রসহ ছাত্রলীগ নেতা আটক

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) মাস্টারদা সূর্যসেন হল থেকে অস্ত্রসহ এক ছাত্রলীগ নেতাকে আটক করেছে হল প্রশাসন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) মাস্টারদা সূর্যসেন হল থেকে অস্ত্রসহ এক ছাত্রলীগ নেতাকে আটক করেছে হল প্রশাসন।

মঙ্গলবার (১৮ জানুয়ারি) রাত সাড়ে ১০টার দিকে হলটির ১০২নং কক্ষ থেকে ছাত্রলীগ নেতা আল আমিন খানকে আটক করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন সূর্যসেন হলের প্রভোস্ট অধ্যাপক ড. মো: মকবুল হোসেন ভূঁইয়া। পরে তাকে প্রক্টরিয়াল টিমের মাধ্যমে শাহবাগ থানায় পাঠানো হয়।

মকবুল হোসেন ভূঁইয়া জানান, আমরা হল প্রশাসন সব সময় হলের শিক্ষার্থীদের নিরাপত্তার বিষয়ে সোচ্চার। গোপন সংবাদের ভিত্তিতে আমরা হল প্রশাসন ওই রুমে অভিযান চালিয়ে একটি পিস্তল, হকিস্টিক ও রডসহ তাকে আটক করি।

তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ের বিধি অনুযায়ী আটকের পর তাকে প্রক্টরিয়াল টিমের হাতে দেয়া হয়েছে। প্রক্টরিয়াল টিম তাকে থানায় হস্তান্তর করেছে। হল প্রশাসনের পক্ষ থেকে পুলিশকে একটি লিখিত অভিযোগও দেয়া হয়েছে।

হলের শিক্ষার্থীরা বলেন, আল আমিন হলে নিয়মিত মাদক সেবন করতেন। মাদকাসক্ত হয়ে গেস্টরুমে শিক্ষার্থীদের গালাগালিও করতেন। তিনি ছাত্রলীগ সভাপতি আল নাহিয়ান খান জয়ের রাজনীতি করেন এবং নিজেকে হল ছাত্রলীগের পদপ্রত্যাশী দাবি করতেন।

হল প্রশাসনের অভিযোগপত্রে বলা হয়েছে, আল আমিন খান ২০১৪-১৫ সেশনে ফিন্যান্স বিভাগে প্রথম বর্ষে ভর্তি হন। ২০১৫-১৬ সেশনে প্রথম বর্ষে পুনঃভর্তি হন।

পরে ২০১৬-১৭ সেশনে পুনঃভর্তির আবেদন করলেও ভর্তি হননি। বর্তমানে তার ছাত্রত্ব নেই এবং অবৈধভাবে সূর্যসেন হলের ১০২নং কক্ষে বসবাস করতেন। বিভিন্ন সময়ে হলের দোকানদারদের পিস্তল দেখিয়ে ভয়ভীতি প্রদর্শন করে চাঁদা আদায়ের অভিযোগ রয়েছে। এ বিষয়ে সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে তাকে অস্ত্রসহ আটক করা হয়।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. একেএম গোলাম রব্বানী ঢাকা পোস্টকে বলেন, তাকে (আল আমিন) হাতেনাতে ধরে পুলিশে দিয়েছি। বিশ্ববিদ্যালয়ের কেউ যেকোনো অপরাধ ও অবৈধ কাজের সাথে জড়িত থাকলে এ ধরনের ব্যবস্থা নেয়া হবে। ঢাকা বিশ্ববিদ্যালয়ে কোনো অপরাধীর জায়গা নেই।

এবিএস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *