বুধবার ৮, ডিসেম্বর ২০২১
EN

দুই প্রকল্পে ৫৫২৫ কোটি টাকা ঋণ দেবে এডিবি

এশীয় উন্নয়ন ব্যাংকের (এডিবি) অর্থায়নে বাস্তবায়নাধীন দুটি চলমান প্রকল্পে মোট ৬৫ কোটি ডলার ঋণ দেবে সংস্থাটি। বর্তমান বিনিময় হার অনুযায়ী বাংলাদেশি মুদ্রায় যা ৫ হাজার ৫২৫ কোটি টাকা। এ নিয়ে বাংলাদেশ সরকার ও এডিবির মধ্যে দুটি চুক্তি সই হয়েছে।

এশীয় উন্নয়ন ব্যাংকের (এডিবি) অর্থায়নে বাস্তবায়নাধীন দুটি চলমান প্রকল্পে মোট ৬৫ কোটি ডলার ঋণ দেবে সংস্থাটি।

বর্তমান বিনিময় হার অনুযায়ী বাংলাদেশি মুদ্রায় যা ৫ হাজার ৫২৫ কোটি টাকা। এ নিয়ে বাংলাদেশ সরকার ও এডিবির মধ্যে দুটি চুক্তি সই হয়েছে।

সোমবার (০৪অক্টোবর) রাজধানীর সোনারগাঁও হোটেলে বিষয়ে ঋণ চুক্তি সই হয়েছে। অনুষ্ঠানে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এবং এডিবির বিদায়ী কান্ট্রি ডিরেক্টর মনমোহন প্রকাশ ও নবনিযুক্ত কান্ট্রি ডিরেক্টর এডিমন গিন্টিং, অর্থ বিভাগের সিনিয়র সচিব আব্দুর রউফ তালুকদার, অর্থনৈতিক সম্পর্ক বিভাগের সচিব ফাতিমা ইয়াসমিন এবং বাংলাদেশ সরকার ও এডিবির উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বাংলাদেশ সরকারের পক্ষে অর্থনৈতিক সম্পর্ক বিভাগের সচিব ফাতিমা ইয়াসমিন ও এডিবি'র পক্ষে মনমোহন প্রকাশ চুক্তিতে সই করেন। প্রথম চুক্তির আওতায় ‘সাসটেনাবল ইকোনমিক রিকভারি প্রোগ্রাম-সাবপ্রোগ্রাম-১’ শীর্ষক প্রকল্প বাস্তবায়নের জন্য ২৫ কোটি ডলার এবং ‘সাসেক ঢাকা-সিলেট করিডোর সড়ক উন্নয়ন’ প্রকল্পের জন্য ৪০ কোটি ডলার ঋণ দেবে।

এমবি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *