শুক্রবার ৩, ফেব্রুয়ারি ২০২৩
EN

দ্রব্যমূল্যের উর্ধ্বগতির প্রতিবাদে রাজধানীতে জামায়াতের বিক্ষোভ

নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির প্রতিবাদে রাজধানীতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের কদমতলী থানা। ঢাকা মহানগরী দক্ষিণের মজলিশে শুরা সদস্য মুহাম্মদ মহিউদ্দিনের নেতৃত্বে দ্রব্য মূল্যের উর্ধ্বগতির প্রতিবাদে আজ ২৯ মার্চ ২০২২ মঙ্গলবার সকালে বিক্ষোভ মিছিলটি রাজধানীর শনির আখড়া থেকে শুরু হয়ে আশেপাশের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে জিয়া সরণীতে এক প্রতিবাদ সমাবেশের মাধ্যমে শেষ হয়।

বিক্ষোভ মিছিলে আরো উপস্থিত ছিলেন মহানগরী দক্ষিণের মজলিশে শুরা সদস্য আতিকুর রহমান, আবু যুবায়ের, এমদাদুল হক, হাবিবুর রহমান, এ আর ফারুকীসহ কদমতলী থানার বিভিন্ন পর্যায়ের জামায়াত নেতৃবৃন্দ।

মিছিল প্রতিবাদ সমাবেশে মুহাম্মদ মহিউদ্দিন বলেন, বর্তমান ক্ষমতাসীনদের অপরাজনীতি ও দুর্নীতির কারণেই দ্রব্যমূল্যের উর্ধ্বগতি থামছে না। সরকারের মদদপুষ্ট ব্যক্তিদের কারসাজিতে বাজারে দ্রব্যের দাম লাগামহীন হয়ে পড়েছে। নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য এখন সাধারণ মানুষের ক্রয়ক্ষমতার বাইরে চলে গেছে। চাল, ডাল, তেল, আটা, লবণ, চিনি, পেঁয়াজ, ডিম, গোস্ত ও তরিতরকারি সহ সবকিছুতেই অগ্নিমূল্য। সরকার সংশ্লিষ্টরা জড়িত থাকার কারণেই সরকার তাদের বিরুদ্ধে কার্যকর কোন ব্যবস্থা গ্রহণ করতে পারছে না। দ্রব্যমূল্যের উর্দ্ধগতির কারণে জনদুর্ভোগ ব্যাপকভাবে বেড়ে গেলেও সরকারের মন্ত্রীরা আমোদ-প্রমোদে ব্যস্ত থেকে জনগণকে নিয়ে পরিহাস শুরু করেছেন। তিনি অবিলম্বে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ করে বাজারে শৃঙ্খলা ফিরিয়ে আনতে সরকারের প্রতি জোর দাবি জানান।

তিনি আরও বলেন, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের সারাবছর লাগামহীন উর্দ্ধোগতিতে জনগণের বেঁচে থাকাই দায় হয়ে পড়েছে। তাছাড়া ক্ষমতাসীনদের অপরিকল্পিতভাবে দফায় দফায় তেল, গ্যাস, বিদ্যুৎ ও পানির মূল্য বৃদ্ধির ফলে জনজীবনের সংকট আরো তীব্র হচ্ছে। এতে প্রমাণ হয় দ্রব্যমূল্য বৃদ্ধির পেছনে সরকার সংশ্লিষ্টদের বড় ধরনের ভূমিকা রয়েছে। মূলত, সরকারের উদাসীনতা ও ব্যর্থতার কারণেই সার্বিক মূল্য পরিস্থিতির বড় ধরনের অবনতি হয়েছে। সুদ ঘুষ দুর্নীতিতে নিমজ্জিত এই সরকার মানুষের ন্যায্য কোন অধিকার প্রতিষ্ঠা করতে পারবে না। কারণ তারা অনির্বাচিত বিনা ভোটের সরকার। তাদের কাছে দেশের মানুষের জন্য কোন দায়বদ্ধতা নেই। (প্রেস বিজ্ঞপ্তি)

এইচএন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *