শুক্রবার ১, জুলাই ২০২২
EN

দেশের ইতিহাসে প্রথম, তিন কার্যদিবসে হলো মামলার রায়

খুলনা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক ড. মো. আতিকুস সামাদ গত ২১ অক্টোবর বিচারকার্য শুরু করে আজ মঙ্গলবার বেলা ১১টায় রায় ঘোষণা করেন।

খুলনায় একটি মাদক মামলায় মাত্র তিন কার্যদিবসেই রায় ঘোষণা করেছেন আদালত। দেশের বিচারব্যবস্থায় এই প্রথম এমন ঘটনা ঘটল।

খুলনা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক ড. মো. আতিকুস সামাদ গত ২১ অক্টোবর বিচারকার্য শুরু করে আজ মঙ্গলবার বেলা ১১টায় রায় ঘোষণা করেন।

রায়ে মাদক মামলার আসামি সম্রাটের এক বছর কারাদণ্ডাদেশ ও ১০ হাজার টাকা অর্থদণ্ডাদেশ দেওয়া হয়েছে, অনাদায়ে আরো দুই মাসের বিনাশ্রম কারাদণ্ডাদেশ দেওয়া হয়েছে।

রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট সাহারা ইরানী পিয়া বলেন, ‘খুলনা বা দেশে তিন কার্যদিবসে মামলার রায় এই প্রথম। এর আগে ২১ অক্টোবর অভিযোগ গঠন করা হয়, ২২ অক্টোবর ছয়জনের সাক্ষ্য গ্রহণ করা হয় এবং ২৫ অক্টোবর বাদী-বিবাদী পক্ষের যুক্তিতর্ক শুনে আজই রায় ঘোষণা করা হয়।’

মামলার বিবরণে জানা যায়, ২০১৯ সালের ২৫ ডিসেম্বর আসামিকে ৩০ গ্রাম গাঁজা ও ছয় পিস ইয়াবাসহ আটক করে পুলিশ। সেদিনই তাঁর বিরুদ্ধে মামলা করা হয় এবং চলতি বছরের ১ জানুয়ারি মামলার তদন্ত কর্মকর্তা উপপরিদর্শক (এসআই) নাসির উদ্দিন আসামি সম্রাটকে আসামি করে অভিযোগপত্র দাখিল করেন।

মামলায় আসামিপক্ষের আইনজীবী ছিলেন অ্যাডভোকেট সরদার ইয়াসির আরাফাত। তিনি বলেন, ‘দ্রুত মামলা নিষ্পত্তি হওয়ায় আসামি ন্যায়বিচার পেয়েছে। তবে সাজার বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করা হবে।’

এএস

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *