সোমবার ৬, ডিসেম্বর ২০২১
EN

দেশে এলো অ্যাস্ট্রাজেনেকার ৮ লাখ টিকা

জার্মানি থেকে অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার তৈরি আরও ৭ লাখ ৯০ হাজার টিকা দেশে পৌঁছেছে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর। শনিবার (০২ অক্টোবর) বিকাল ৫টা ১০ মিনিটে জার্মানি থেকে টিকা নিয়ে কাতার এয়ারওয়েজের একটি বিমান শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

জার্মানি থেকে অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার তৈরি আরও ৭ লাখ ৯০ হাজার টিকা দেশে পৌঁছেছে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর।

শনিবার (০২ অক্টোবর) বিকাল ৫টা ১০ মিনিটে জার্মানি থেকে টিকা নিয়ে কাতার এয়ারওয়েজের একটি বিমান শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

টিকা গ্রহণ করতে বিমানবন্দরে বাংলাদেশে নিযুক্ত জার্মানির রাষ্ট্রদূত আখিম ট্র্যোস্টার, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলমসহ অন্যরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য,গত বৃহস্পতিবার ( ৩০ সেপ্টেম্বর) পর্যন্ত দেশে টিকা এসেছে ৫ কোটি ৭০ লাখ ৮৫ হাজার ৮০ ডোজ। এর মধ্যে ৫ কোটি ২ লাখ ৪৫ হাজার ২৫৫ ডোজ টিকা দেওয়া হয়েছে। অর্থাৎ এই মুহূর্তে টিকা মজুত আছে ৬৮ লাখ ৩৯ হাজার ৮২৫ ডোজ। এখন পর্যন্ত প্রথম ডোজ দেওয়া হয়েছে ৩ কোটি ৩৩ লাখ ২৫ হাজার ৭ জনকে এবং দ্বিতীয় ডোজ পেয়েছেন ১ কোটি ৬৯ লাখ ২০ হাজার ২৪৮ জন। এগুলো দেওয়া হয়েছে অক্সফোর্ডের অ্যাস্ট্রাজেনেকা, চীনের তৈরি সিনোফার্ম, ফাইজার এবং মডার্নার ভ্যাকসিন।

এমবি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *