শুক্রবার ৩, ফেব্রুয়ারি ২০২৩
EN

ধর্ম-বর্ণ নির্বিশেষে সকলের পাশে সহযোগিতা নিয়ে পৌছুতে হবে: নূরুল ইসলাম বুলবুল

গণতন্ত্র চর্চা, বাক স্বাধীনতা, স্বাধীনতা চর্চা ও কথা বলার অধিকার আমরা কতটুকু পেয়েছি? প্রকাশ্যে ভালো কাজ করার পরিবেশ নাই অপরদিকে মদ, জুয়া, অশ্লীলতা ও বেহায়াপনায় দেশ সয়লাব হয়ে গেছে।

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের আমীর জনাব নূরুল ইসলাম বুলবুল বলেন, বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির তার প্রতিষ্ঠালগ্ন থেকে মানবতার কল্যাণে বিভিন্ন কর্মসূচি পালন করে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় ছাত্রশিবিরের কর্মীদের দেশের প্রয়োজনে ধর্ম-বর্ণ নির্বিশেষে সকল মানুষের পাশে সহযোগিতা নিয়ে পৌছুতে হবে।

তিনি বিত্তশালীদের প্রতি আহ্বান জানিয়ে বলেন ছাত্ররা তাদের পড়ালেখা ও নিজেদের খরচ এবং সাংগঠনিক কার্যক্রম পরিচালনার পরও নিজেরা টাকা সঞ্চিত করে মানবতার কল্যাণে কাজ করে যাচ্ছে। তাদের এ কাজে আমাদের সহযোগিতা ও সমর্থন করা নৈতিক দায়িত্ব।

তিনি আজ রবিবার রাজধানীর একটি মিলনায়তনে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির ঢাকা মহানগরী পূর্বের উদ্যোগে অনুষ্ঠিত শীতার্ত ছাত্রদের মাঝে শীতবস্ত্র উপহার প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

ছাত্রশিবিরের কেন্দ্রীয় কার্যকরী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী পূর্বের সভাপতি প্রকৌশলী আবুল খায়েরের সভাপতিত্বে অনুষ্ঠানে ছাত্রশিবিরের ঢাকা মহানগরী পুর্বের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

নূরুল ইসলাম বুলবুল আরও বলেন, ছাত্রশিবির সুখী-সমৃদ্ধশালী দেশ গঠনে সৎ ও যোগ্য নেতৃত্ব তৈরিতে ঐতিহাসিক ভূমিকা রেখে যাচ্ছে। সেদিন খুব বেশি দূরে নয় যেদিন দুনিয়ার কোনো বাঁধাই শিবিরের প্রতি মানুষের ভালোবাসা ও সহযোগিতার হাতকে বন্ধ করতে পারবে না।

তিনি প্রশ্ন রেখে বলেন, গণতন্ত্র চর্চা, বাক স্বাধীনতা, স্বাধীনতা চর্চা ও কথা বলার অধিকার আমরা কতটুকু পেয়েছি? প্রকাশ্যে ভালো কাজ করার পরিবেশ নাই অপরদিকে মদ, জুয়া, অশ্লীলতা ও বেহায়াপনায় দেশ সয়লাব হয়ে গেছে।

অথচ যেদিকে সরকারের কোনো ভ্রুক্ষেপ নেই। এখন মেধার মূল্যায়নের পরিবর্তে দলীয় লেজুড়বৃত্তির মাধ্যমে চাকুরী হচ্ছে। ফলে মেধাবীরা তাদের মেধার বিকাশ ও দেশের জনগণের সেবা করা থেকে বঞ্চিত হচ্ছে। এ সময় তিনি মানবতার কল্যাণে কাজ করার জন্য ছাত্রশিবিরকে অভিনন্দন জানান।

শাখা শিবির সভাপতি প্রকৌশলী আবুল খায়ের বলেন, ছাত্রশিবির মেধা এবং যোগ্যতার মাধ্যমে মানবতার কল্যাণ এবং দেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব ও ইসলাম রক্ষায় যে ভূমিকা রেখে যাচ্ছে তা আজীবন অব্যাহত থাকবে ইনশাআল্লাহ। (প্রেস বিজ্ঞপ্তি)

এইচএন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *